For Advertisement

একদিনে আরও ১০৩ ডেঙ্গু রোগী হাসপাতালে

     
১৪ নভেম্বর ২০২১, ১:২৬:৪০, ৩৮ বার পঠিত 

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন করে আরও ১০৩ জন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার ৯৮ জন ও বাকি ৫ জন বাইরের হাসপাতালে চিকিৎসাধীন। এ নিয়ে চলতি মাসে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ৬৮৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। শুক্রবার (১২ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। জানা যায়, ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১০৩ জন রোগীর মধ্যে রাজধানী ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৩৪ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৬৪ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে ৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

হাসপাতালে ভর্তি সক্রিয় ৬৬৫ রোগীর মধ্যে রাজধানী ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ৫৪৩ জন ও বাকি ১২২ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। চলতি বছর জানুয়ারি থেকে আজ (১২ নভেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৩৪৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ হাজার ৫৮৩ জন। এ নিয়ে বর্তমানে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়ালো ৬৬৫ জন। এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৯৬ জন রোগী মারা গেছেন। আক্রান্তদের মাসওয়ারি হিসাবে দেখা যায়, জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন, অক্টোবরে পাঁচ হাজার ৪৫৮ জন ও নভেম্বরে এখন পর্যন্ত এক হাজার ৬৮৯ জন রোগী হাসপাতালে ভর্তি হন। এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯৬ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন ও নভেম্বরে এ পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়।

For Advertisement

দৈনিক আলোর প্রতিদিন'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: