প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

এবার সম্মেলনের ডাক আসছে ছাত্রলীগের!

     
২ জানুয়ারি ২০২২, ১২:১৫:১০, ৪৪ বার পঠিত 

এবার সম্মেলনের ডাক আসছে ছাত্রলীগের।গঠনতন্ত্রে দুই বছরের বাধ্যবাধকতা থাকলেও চার বছর পর সম্মেলন করতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এরই মধ্যে মানসিক প্রস্তুতি নিয়ে ফেলেছেন সংগঠনটির কেন্দ্রীয় নেতারা। ৪ জানুয়ারি এ বিষয়ে ঘোষণা আসতে পারে বলে জানিয়েছে বিশ্বস্ত সূত্র।

জানা গেছে, আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিরোধীদের সহিংসতা মোকাবিলায় রাজপথে শক্ত বলয় তৈরি করতে চায় আওয়ামী লীগ। এজন্য আগে থেকেই ছাত্রলীগকে ঢেলে সাজাতে ছক কষছে দলটির হাইকমান্ড। এরই অংশ হিসেবে চার বছরে ঝিমিয়েপড়া ছাত্রলীগকে উদ্দীপ্ত করতে নতুন নেতৃত্ব আনবে তারা। প্রথমে ঢাকা মহানগর, ঢাকা বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় নির্বাহী সংসদ ঢেলে সাজানো হবে। এরপর ওই নেতৃত্বের মাধ্যমেই সারাদেশে ছাত্রলীগের নতুন কমিটি দিয়ে সংগঠনকে উজ্জীবিত করা হবে।

ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৮ সালের ১১ ও ১২ মে। ২৯তম ওই জাতীয় সম্মেলনের প্রায় দুই মাসের মাথায় ৩১ জুলাই কমিটি ঘোষণা করা হয়। তাতে সভাপতি হন রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক হন গোলাম রাব্বানী। দুর্নীতি ও নৈতিক স্খলনের কারণে ওই বছরের ১৪ সেপ্টেম্বর পদচ্যুত হন শোভন-রাব্বানী। তখন ভারপ্রাপ্ত সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদে দায়িত্ব দেওয়া হয় যথাক্রমে সহ-সভাপতি আল নাহিয়ান খান জয় ও যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে। পরের বছর ২০২০ সালের ৪ জানুয়ারি তারা পূর্ণ সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান।

For Advertisement

দৈনিক আলোর প্রতিদিন'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: