বিমানে মহিলা যাত্রীর সিটে প্রস্রাব করল সহযাত্রী! এরপর..

২ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৭:১১

বিমান তখন মাঝ আকাশে উড়ে চলছে গন্তব্যে পৌঁছানোর জন্য। ঠিক ওই সময় দাঁড়িয়ে মহিলা যাত্রীর সিটে প্রস্রাব করল তারই এক সহযাত্রী।

এ ঘটনায় অবাক হন ওই মহিলা। পরে তিনি তার সিট পরিবর্তন করে অন্য সিটে বসতে বাধ্য হন।

জানা গেছে, মাঝ আকাশে বিমানের মধ্যে প্রস্রাবকাণ্ড ঘটানো ওই সহযাত্রী মদ্যপ ছিলেন।

এই ঘটনাটি ঘটেছে- গত ৩০ আগস্ট এয়ার ইন্ডিয়ার একটি আন্তর্জাতিক ফ্লাইটে।

জানা যায়, এয়ার ইন্ডিয়ার ফ্লাইটটি নিউ ইয়র্ক থেকে দিল্লি আসছিল। ঠিক সে সময় মাঝ আকাশেই একজন যাত্রী মদ্যপ অবস্থায় ওই মহিলা সহযাত্রীর সিটে প্রস্রাব করেন। খবর আনন্দবাজার।

ওই নারী তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়ে ব্যাপারটি বিমানকর্মীদের জানান। অভিযোগ পাওয়া গেছে, ভুক্তভোগী ওই মহিলাকে অন্য সিটে বসার ব্যবস্থা করা হয় কিন্তু ওই ব্যক্তির বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা নেয়া হয়নি কর্তৃপক্ষের পক্ষ থেকে।

ওই ঘটনাটি তার কন্যা ইন্দ্রাণী ঘোষকে জানিয়ে দেন। পরে তিনি তখন বিষয়টি টুইট করে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ প্রভু, সুষমা স্বরাজ এবং এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষকে জানান।

ইন্দ্রাণী ঘোষ বলেন, এই ঘটনার পর থেকেই তার মা আতঙ্কে ভুগছেন। এতো বড় একটা কাণ্ড ঘটানোর পরও কেন ওই ব্যক্তির বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি সেই প্রশ্নও তোলেন তিনি।

পরে বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহা এয়ার ইন্ডিয়াকে বিষয়টি তদন্ত করে মন্ত্রণালয় ও ডিজিসিএ-কে রিপোর্ট দেয়ার নির্দেশ দেন।

অবশ্য এ ঘটনার পরে এয়ার ইন্ডিয়া ওই নারী যাত্রীর কাছে ক্ষমা চেয়েছে বলে জানা গেছে। এছাড়াও এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, বিষয়টি নিয়ে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: