জহিরুল ইসলাম

শার্শা (যশোর) প্রতিনিধি

বেনাপোলে রাসায়নিক পরীক্ষায় ব্যবহৃত রমন স্পেকট্রোমিটার যন্ত্রের উদ্ধোধন

১৬ সেপ্টেম্বর ২০১৮, ৯:০০:৩৭

জহিরুল ইসলাম মিলন, শার্শা উপজেলা প্রতিনিধি:
বেনাপোলে রাসায়নিক পরীক্ষার জন্য রমন স্পেকট্রোমিটার যন্ত্রের শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার বিকালে বেনাপোল কাস্টমস হাউস স্বল্প সময়ের মধ্যে রাসায়নিক পরীক্ষার জন্য রমন স্পেকট্রোমিটার যন্ত্রের শুভ উদ্বোধন করেন বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী।

এই যন্ত্রটি ভারতীয় বিজ্ঞানী শ্রী চন্দ্রশেখর রমন এর উদ্ভাবক। এ মেশিনের এক্সরে রেঞ্জের মধ্যে দেয়া হলে পণ্যের জেনেরিক নাম ও গঠন বলে দেয়। মাত্র ৩০ সেকেন্ডে রাসায়নিক পরীক্ষা হয়। প্রায় ১৩ হাজার তরল ও কঠিন পদার্থের পরীক্ষা এ যন্ত্রে তাৎক্ষণিক ভাবে করা সম্ভব হয় বলে জানান কাস্টমস কমিশনার।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস্ হাউজের অতিরিক্ত কমিশনার জাকির হোসেন , যুগ্ন কমিশনার শাকিলা পারভিন, এসি জাকির হোসেন,এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন , সাবেক সভাপতি শামছুর রহমান,সিনিয়র সহ সভাপতি নুরুজ্জামান, যুগ্ন সম্পাদক মহসিন মিলন, জামাল হোসেন, বন্দর বিষয়ক সম্পাদক নাসির উদ্দীন।

উক্ত অনুুষ্টানে আরো ছিলেন সীমান্ত প্রেসক্লাব বেনাপোলের সভাপতি মোঃ সাহিদুল ইসলাম শাহীন,সাধারন সম্পাদক আয়ুব হোসেন পক্ষী, প্রচার সম্পাদক রাসেল ইসলাম,আরিফুল ইসলাম সেন্টু, আইন বিষয়ক সম্পাদক জাহিরুল ইসলাম মিলন, সেলিম রেজা তাজ,জাকির,সংগ্রাম,লোকমান রাসেল সহ গনমাধ্যম কর্মীবৃন্দ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: