প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

রাষ্ট্রপতির কাছে বি. চৌধুরীর চিঠি

৬ নভেম্বর ২০১৮, ২:২৪:২৯

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে আসন্ন নির্বাচন নিয়ে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। অন্যদিকে, প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।

রাষ্ট্রপতির কাছে লেখা চিঠিতে বি. চৌধুরী বলেন, ‘যুক্তফ্রন্টের নেতারা কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনার (রাষ্ট্রপতির) সঙ্গে আলোচনা করতে আগ্রহী।’ চিঠিতে তিনি বলেন, ‘সংবিধান অনুসারে নির্বাচনের মূল পরিচালক নির্বাচন কমিশন। নির্বাচনকালীন নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে রাষ্ট্রপতির আধীনে ন্যস্ত। সে হিসাবে নির্বাচনপ্রক্রিয়া নিরপেক্ষ করার লক্ষ্যে আপনার মাধ্যমে নির্বাচন কমিশনের ক্ষমতা ও দায়িত্ব সম্পর্কে আলোচনা করতে চাই।’

চিঠিতে বি. চৌধুরী লিখেছেন, সময় সংক্ষিপ্ত। সে জন্য ৭ নভেম্বরের মধ্যে সময় নির্ধারণের জন্য রাষ্ট্রপতির প্রতি অনুরোধ করেছেন তিনি।

চিঠিতে মেজর মান্নান একটি প্রতিনিধিদল নিয়ে নির্বাচন ইস্যুতে সিইসির সঙ্গে আলোচনার জন্য ৯ নভেম্বরের মধ্যে সময় চেয়েছেন।

রাষ্ট্রপতির কাছে বি. চৌধুরীর চিঠি গণভবনে সকাল ১০টায় এবং পরে সিইসির কাছে মেজর মান্নানের চিঠিটি নির্বাচন কমিশনে পৌঁছে দেন বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: