রুহিয়ায় আড়াই কেজি মুলা সমান ১ কাপ

৮ নভেম্বর ২০১৮, ৪:৫৮:১৪

গৌতম ঠাকুরগাঁও প্রতিনিধি:
ঠাকুরগাঁও জেলার রুহিয়া থানার বিভিন্ন বাজারে প্রতি কেজি মুলা বিক্রি হচ্ছে দুই টাকা দরে। এই হিসেবে আড়াই কেজি মুলা বিক্রি করে মিলছে এক কাপ চা। আর এক কেজি চা’ল কিনতে হলে কৃষকদের বিক্রি করতে হচ্ছে প্রায় অাধামন মুলা।

সরেজমিনে রুহিয়া ধর্মপুর এলাকার ক্ষেত উঠিয়ে অল্প দামে মুলা বিক্রি করতে দেখা গেছে। অনেকে হাটে মুলা বিক্রি করতে না পেরে হতাশ হয়ে বাড়ি ফিরছে। ভ্যান ভাড়া করে যে মুলা বাজারে আনছে তার ভাড়া উঠানো দায় হয়ে পড়েছে।

থানার বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, আলু ১৫ টাকা থেকে ২০ টাকা, টাকা থেকে ২০ টাকা কেজি, বেগুণ ১০ টাকা থেকে ১৫ টাকা, ফুলকপি ২০ টাকা, বাঁধা কপি ২৫ টাকা, সিম ৩০ টাকা প্রতি কেজি দরে বিক্রি হচ্ছে।

সবজি চাষি রমজান জানান, সবজির বাম্পার ফলন হলেও ন্যায্য মূল্য পাচ্ছেনা কৃষকরা। প্রথম দিকে ভালো দাম পেলেও এখন সবজি বিক্রি করতে হচ্ছে পানির দরে। শীতকালিন সবজিতে বাজার ভরে উঠেছে। তবে চাষিদের হাসিমুখ মলিন হলেও কম দামে সবজি কিনতে পেরে বেজায় খুশি ক্রেতারা।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: