সিলেট জুড়ে দাম কমছে কাঁচা মরিচের

৫ জুলাই ২০২৩, ১২:৪০:০৩

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেট জুড়ে দাম কমছে কাঁচা মরিচের দাম। দুই দিন আগেও সিলেটের বাজারে কাঁচা মরিচ ৫০০-৮০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছিল। মঙ্গলবার রাতে মানভেদে সেই মরিচ বিক্রি হয়েছে ১০০-১৫০ কেজি দরে।
ঈদের আগের দিন থেকে সিলেটের বাজারে বাড়তে থাকে কাঁচা মরিচের দাম। যা এক পর্যায়ে ৮০০ টাকা কেজিতে পৌছে। ব্যবসায়ীদের দাবি, বৈরী আবহাওয়ার কারণে মরিচের উৎপাদন কম হয়েছে। এছাড়া বন্যার কারণে সুনামগঞ্জের স্থানীয় কাচামরিচের ক্ষেত পানিতে তলিয়ে যাওয়ায় সিলেটে সংকট তৈরী হয়। এছাড়া সিলেট বিভাগের বাইরে থেকেও সরবরাহে ঘাটতি হওয়ায় বেড়ে যায় কাচা মরিচের দাম। গত কয়েক দিনে পাইকারি পর্যায়ে প্রতি কেজি ৪০০ থেকে ৫৫০ টাকা পর্যন্ত বিক্রি হয়েছিল। এ সময় খুচরা বাজারে কাঁচা মরিচ ৮০০ টাকা পর্যন্ত দামে বিক্রি হয়েছে।

বৃষ্টি কমতেই একদিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম কমে কেজি হয়েছে ১২০-১৫০ টাকা। মঙ্গলবার সকাল থেকে নগরীর বিভিন্ন বাজারে মানভেদে কাঁচা মরিচ কেজি প্রতি ১২০-১৫০ টাকা বিক্রি হয়েছে। আর দাম কম হওয়ায় মানুষের মধ্যে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। তবে খুরচা ব্যবসায়ীরা জানান,আর ২/১ দিনের ভেতরে যদি বৃষ্টি কমে যায় তাহলে ৪০ টাকা দামে কাঁচা মরিচ চলে আসবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না