প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

‘অতিউৎসাহী হয়ে যেখানে সেখানে বঙ্গবন্ধুর ম্যুরাল নয়’

৫ মার্চ ২০২০, ৯:৩৩:৪২

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের পূর্ব অনুমতি ছাড়া মুজিববর্ষে অতিউৎসাহী হয়ে যেখানে সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন করা যাবে না।

আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মুজিববর্ষ উপলক্ষে ঢাকার পাশ্ববর্তী জেলা ও মহানগরের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মুজিববর্ষ উদযাপনে কর্মসূচি পালনের নামে কোনো প্রকার বাড়াবাড়ি না করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। সকলকে সতর্ক থাকতে হবে।

তিনি আরো বলেন, ম্যুরাল করা একটা ফ্যাশন হয়ে গেছে। মুজিববর্ষের ব্যানারে নেতাকর্মীদের নিজেদের ছবি ব্যবহার থেকে বিরত থাকারও নির্দেশ দেন তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগ বড় দল, ছোট-খাটো সমস্যা থাকবে। মুজিববর্ষে আমাদের সুদৃঢ় ঐক্য বজায় রাখতে হবে। কোনো অবস্থায় দলের মধ্যে কোনো কলহ-কোন্দল, আশ্রয়-প্রশ্রয় দেওয়া যাবে না। মনে রাখবেন নিজেরা যদি নিজেদের শত্রু হন, তাহলে আপনাদের ক্ষতি করার জন্য বাইরের শক্তির প্রয়োজন হবে না।

উপস্থিত নেতাকর্মীদের সতর্ক করে তিনি বলেন, দেশে একটা মহল আছে, যে মহলটি বঙ্গবন্ধুকে সহ্য করতে পারে না। এই মহলটি বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস বিকৃতকারী শক্তি।

কাদের বলেন, এরা বিজয় দিবসে বঙ্গবন্ধুকে নিষিদ্ধ করেছিল। স্বাধীনতা দিবসে জাতির পিতাকে নিষিদ্ধ করেছিল। বিশ্ব স্বীকৃত ৭ মার্চের সেই ভাষণকে তারা নিষিদ্ধ করেছিল। তারা ১৫ আগস্টের ষড়যন্ত্রই নয়, ইতিহাসের অনেক কলঙ্কিত অধ্যায়ের নায়ক। এদের বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: