করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৫৮৪ ◈ আজকে মৃত্যু : ১৬ ◈ মোট সুস্থ্য : ৪৭৫,০৭৪
প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

অতিরিক্ত ফি : হাটহাজারীতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে ইউএনওর মতবিনিময়

২২ নভেম্বর ২০২০, ৪:১৪:৩৩

চট্টগ্রাম ব্যুরো :
চট্টগ্রামের হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেছেন, হাটহাজারীর এম,পি,ও ও নন এম,পি,ও সকল বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানসমূহ শিক্ষার্থীদের কাছ থেকে কেবল টিউশন ফি গ্রহণ করতে পারবে। কিন্তু এ্যাসাইনমেন্ট, টিফিন, পুন:ভর্তি, গ্রন্থাগার, বিজ্ঞানাগার, ম্যাগাজিন ও উন্নয়ন বা অন্য কোনাে ফি গ্রহণ করতে পারবেনা। যদি গ্রহণ করে তাহলে তা ফেরত দিতে হবে বা টিউশন ফি’র সাথে সমন্বয় করতে হবে।

রোববার (২২ নভেম্বর) সকাল দশটায় হাটহাজারী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণের সাথে মতবিনিময়কালে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন এসব কথা বলেন। এসময় উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউএনও রুহুল আমিন বলেন, অতিরিক্ত ফি না নেয়ার ব্যাপারে সরকারের প্রজ্ঞাপন রয়েছে। এটাকে অবশ্যই অনুসরণ করতে হবে। কেউই এর বাইরে অতিরিক্ত ফি নিতে পারবেননা। কোনাে শিক্ষার্থীর শিক্ষাজীবন যেন কোনাে কারণে ব্যাহত না হয় সে বিষয়টি সম্পর্কে সংশ্লিষ্ট সকলকে যত্নশীল হতে হবে। কোন অভিভাবক যদি চরম আর্থিক সংকটে পতিত হন, তাহলে তার সন্তানের টিউশন ফির বিষয় শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ বিশেষ বিবেচনায় নেবেন। এছাড়া আমাদেরকে যেমন অভিভাবকদের অসুবিধার কথা ভাবতে হবে অন্যদিকে শিক্ষা প্রতিষ্ঠানপুলাে যেন বন্ধ বা অকার্যকর হয়ে না যায় কিংবা বেতন না পেয়ে শিক্ষক-কর্মচারীদের জীবন সংকটে পতিত না হয় সেটাও খেয়াল রাখতে হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: