fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

অপকর্ম ও দখল আড়াল করতে আওয়ামীলীগের ছত্রছায়া খুঁজছে সাবেক জামায়াত নেতারা

৯ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩০:০৪

আলোর প্রতিদিন ডেস্ক:: উত্তরখান থানা জামায়াতের সাবেক আমীর আলমগীর মোহাম্মদ ইউছুফ ও ওয়ার্ড সভাপতি মাসুদুর রহমান ঢাকার উত্তরা সংলগ্ন উত্তরখানের পুলারটেকে গড়ে তুলেছে রিয়েল এস্টেট কোম্পানি ইউকে গার্ডেন। ২০০৮সালে প্রতিষ্ঠার পর স্বল্পমূল্যে প্লট দেবার নাম করে শতশত মানুষের কাছ থেকে কোটিকোটি টাকা হাতিয়ে নিয়েছে এই চক্র। জয়েন্ট স্টকের কাগজপত্র জাল- জালিয়াতি করে বঞ্চিত করেছে প্রায় ২৫জন ডিরেক্টর ও শেয়ারহোল্ডারকে। প্লট বুঝিয়ে দেবার নাম করে নিয়েছে অতিরিক্ত অর্থ। শেয়ারহোল্ডার ও সাধারণ ক্রেতাদের লেনদেন পরিশোধের কথা বলে নামে মাত্র অর্থ ফেরত দিয়ে কৌশলে প্রত্যাহার করিয়ে নিয়েছে মালিকানা। জাল কাগজপত্রের মাধ্যমে ২০১৫ সালে ৪জন ডিরেক্টরের মালিকানা স্বত্ব বাতিল করে সাধারণ শেয়ার বানিয়ে রেখেছে এরা। দু’জন ডিরেক্টরের মালিকানা ট্রান্সফার দেখিয়ে দুজনের নামে ৫০০ শেয়ার ক্রয় দেখিয়েছে ভুয়া কাগজের মাধ্যমে। কোম্পানি আইন অনুযায়ী এজিএম অনুষ্ঠিত হলেও এজিএম’এ নবনির্বাচিত পরিচালকমণ্ডলীর হাতে ক্ষমতা ও সহায়-সম্পদ হস্তান্তর না করে জোরজবরদস্তি দখলে রাখার পায়তারা করছে। নিজস্ব পেশিশক্তি ও প্রভাবের মাধ্যমে এলাকায় গড়ে তুলেছে বিশাল সন্ত্রাসী বাহিনী। মাসুদ ও ইউসুফের এই সন্ত্রাসী বাহিনী মাঝেমাঝে এলাকায় ও নৌপথে সশস্ত্র মহড়া দেয় বলে এলাকাবাসী জানিয়েছে।

বর্তমানে তারা অর্থ আত্মসাৎ, জমি দখলসহ ক্ষমতা ধরে রাখার জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতা ৪৬নং ওয়ার্ড কাউন্সিলর সাইদুজ্জামান সরকার ও তার ছেলে উত্তরখান থানা ছাত্রলীগের সেক্রেটারি নাসিম সরকারের কাছে আশ্রয় নেয়ার জন্য একচেটিয়া ধরণা দিচ্ছে বলে জানা গেছে। নবনির্বাচিত ব্যবস্থাপনা পরিচালক জনাব আব্দুল মালিক জানিয়েছেন, ইউসুফ ও মাসুদ বাহিনী তাদের বৈধ ক্ষমতা ও সহায় সম্পদ বুঝিয়ে না দিয়ে মামলা-হামলা ও হয়রানির হুমকি দিচ্ছে প্রতিনিয়ত। এমতাবস্থায় তিনি প্রশাসন ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: