করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৯৯৬ ◈ আজকে মৃত্যু : ৩৩ ◈ মোট সুস্থ্য : ১৫১,৯৭২
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

অভিভাবক শূন্য কেশবপুর; দ্রুত উপ-নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন

৪ জুলাই ২০২০, ৩:৩৭:০৩

স্বাধীন মোহাম্মদ আব্দুল্লাহ, যশোর থেকে:- যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে উপ-নির্বাচন দ্রুত বাস্তবায়নের দাবিতে সুশিল সমাজ ও ব্যবসায়ী নেতৃবৃন্দ কেশবপুর প্রেসক্লাবের হল রুমে সংবাদ সম্মেলন করেছেন। আজ শনিবার বেলা ১১:০০ ঘটিকায় সংবাদ সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও ওয়ার্ডের নির্বাহি পরিচালক সৈয়দ আকমল আলী এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, গত ২১ জানুয়ারি ২০ ইং তাং সাবেক জনপ্রসাশন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনটি শূন্য হয়ে পড়ে। উপ-নির্বাচনের জন্য ১৬ ফেব্রুয়ারি ২০ ইং তাং তপশীল ঘোষণা করা হয়। ২৭ ফেব্রুয়ারি ২০ ইং তাং এ মনোনয়ন জমা দেওয়া হয়। গত ২৯ মার্চ ২০ ইং তাং এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু ঘাতক ব্যাধি করোনা ভাইরাস (কোভিট ১৯) এর প্রার্দুভাবে ২১ মার্চ ২০ ইং তাং বাংলাদেশ নির্বাচন কমিশন যশোর-৬ কেশবপুর আসনের উপ-নির্বাচন স্থগিত করেন। ফলে অভিভাবক শূন্য হয়ে পড়া এই গুরুত্বপূর্ণ জনপদটি ব্যবসা-বাণিজ্য, উন্নয়ন কর্মকান্ড, স্বাস্থবিধি পালন, বিভিন্ন ধরণের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত ও সাধারণ জনগণ ভোগান্তির শিকার হচ্ছে। এ দিকে প্রতিবছর বর্ষার মৌসুমে কেশবপুরে জলাবদ্ধতায় ব্যাপক ক্ষতি হয় সে বিষয়ে আগাম কোনো পরিকল্পনা বা ব্যবস্থা গ্রহণ করার ক্ষেত্রেও কেশবপুরবাসি অভিভাবক শূন্যতায় বলেও এ সম্মেলনে দাবি করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সংবাদ সম্মেলন বাস্তবায়ন কমিটি জানান, ভোট গ্রহণের কেন্দ্র ও বুথ বাড়ানো, ভোর ৬:০০ টা থেকে সন্ধ্যা ৬:০০ টা পর্যন্ত স্বাস্থবিধি মেনে ভোট গ্রহণ করা যেতে পারে। তবে সমসাময়িক মহামারি (কোভিট ১৯) এর কথা চিন্তা করে নির্বাচন কমিশন এসএমএস এর মাধ্যমেও ভোট গ্রহণ করতে পারেন।

এ সময় উপস্থিত ছিলেন সংবাদ সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব নাছির আহম্মেদ গাজী,সুশিল সমাজের প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা মনিমোহন ধর, কেশবপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মসিউর রহমান, কেশবপুর খেলাঘর আসরের আহ্বায়ক বড় ভাই আব্দুল মজিদ, সুশিল সমাজের প্রতিনিধি মফিজুর রহমান নান্নু, বণিক সোসাইটির যুগ্ম-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, ব্যবসায়ী প্রতিনিধি শেখ শাহিনুর রহমান, প্রভাতি সমাজ কল্যাণ সংস্থার সমন্বয়কারী বাবুল আক্তার প্রমুখ।

উল্লেখ্য যশোর-৬ কেশবপুর উপ-নিবাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীয় প্রার্থী হিসাবে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যশোর সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার, বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপির মনোনীত প্রার্থী হিসাবে বিএনপির কেন্দ্রীয় নির্বাহি কমিটির সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব আবুল হোসেন আজাদ, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হিসাবে জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহি কমিটির সদস্য হাবিবুর রহমান হাবীবকে দলীয় প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়েছিলো।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: