শিরোনাম
◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শহীদুল ইসলাম মিলন ◈ মাননীয় সংসদ সদস্য এস এম শাহজাদা (এমপি) মহোদয়ের পক্ষ থেকে শারদীয়ার শুভেচ্ছা জানিয়েছেন ৬‌ন‍ং ডাকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ-প্রার্থী গাজী মোস্তফা কামাল ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চালুয়াহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি ইমরান খান পান্না ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মণিরামপুর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল ইসলাম
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৬৯৬ ◈ আজকে মৃত্যু : ২৪ ◈ মোট সুস্থ্য : ৩১০,৫৩২
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

অল্পের জন্য বেঁচে গেলেন দুই শতাধিক লঞ্চযাত্রী

২৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৫:২৯

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে অল্পের জন্য বেঁচে গেছে দুই শতাধিক লঞ্চের যাত্রী। লঞ্চের তলা ফুটো হয়ে যখন ডুবু ডুবু অবস্থা, ঠিক সেই সময়ে বিাইডব্লিউটিএর ড্রেজিং কাজে নিয়োজিত একদল কর্মী লঞ্চটিকে জাহাজ দিয়ে ঠেলে ডুবো চরে তোলে দেয়। আর এভাবেই রক্ষা পায় এমভি শ্রেষ্ঠ-২ নামের কাঁঠালবাড়িগামী লঞ্চের যাত্রীরা।

প্রত্যক্ষদর্শী শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের বিআইডব্লিউটিএর ড্রেজিং কাজে নিয়োজিত লিভারম্যান ফরিদ উদ্দিন জানান, আজ রবিবার রাত ৮টার দিকে শ্রেষ্ঠ-২ নামের লঞ্চটি পদ্মার সেতুর ২৫নং পিলার পার হওয়ার পর পর হঠাৎ লঞ্চে ভেতর থেকে যাত্রীদের কান্না-কাটির আওয়াজ শুনতে পাই। বুঝতে পারছিলাম কোনো একটা বিপদ হয়েছে। সঙ্গে সঙ্গে আমার একটা জাহাজ নিয়ে লঞ্চটিকে ঠেলে কাছের একটি ডুবো চরের ওপর তুলে দেই। ততক্ষণে লঞ্চ আধা ডুবো হয়ে যায়। ধারণা করছি লঞ্চের তলা ফুটো হয়ে গিয়েছিল। আমরা সব যাত্রীদের উদ্ধার করে আমাতের ড্রেজারে তুলি। পরে তাদের ট্রলারে করে কাঁঠালবাড়ি ঘাটে পৌঁছে দেই।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সিরাজুল কবির জানিয়েছেন, লঞ্চ দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে সিবোট নিয়ে দুর্ঘটনাস্থলে ছুটে যাই। লঞ্চের সব যাত্রী উদ্ধার হয়েছে। কেউ নিখোঁজ নেই। লঞ্চটি সন্ধ্যা ৭টার কিছু সময় পূর্বে শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে যায়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: