fbpx
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

আইপিএলের নিলাম ডিসেম্বরে

২ অক্টোবর ২০১৯, ১২:৩০:৫৫

আইপিএলের ২০২০ আসরের নিলাম বসবে চলতি বছরের ১৯ ডিসেম্বর। আইপিএলের নিলাম সাধারণত ব্যাঙ্গালুরুতে বসে। তবে আগামী আসরের নিলাম বসবে কলকাতায়। ভারতীয় ক্রিকেট বোর্ড এই সিদ্ধান্তের কথা জানিয়েছে। সোমবার বিসিসিআইয়ের পক্ষ থেকে আইপিএলে অংশ নেওয়া আট দলকে এ ব্যাপারে অবহিত করা হয়েছে।

এই বছরের নিলামটা হবে ছোট নিলাম। কারণ ২০২১ আসরের জন্য নতুন করে নিলাম হবে। প্রত্যেক দলই নতুন করে দল গড়বে ওই আসরের জন্য। দলগুলোকে তাই চার-পাঁচজন করে ক্রিকেটার রেখে বাকিদের ছেড়ে দিতে হবে। এর আগে ২০১৮ সালে আইপিএলের বড় নিলাম বসে। সেবার প্রত্যেক দল পাঁচজন করে পুরনো ক্রিকেটার রেখে দেওয়ার সুযোগ পায়।

এছাড়া আসছে মৌসুমের জন্য ফ্র্যাঞ্চাইজিগুলো কোন ক্রিকেটারকে রাখবে, কাকে ছেড়ে দেবে সে সিদ্ধান্ত নেওয়ার জন্য ভরতীয় ক্রিকেট বোর্ড দলগুলোকে ১৫ নভেম্বর পর্যন্ত সময় বেধে দিয়েছে। এছাড়া আট দলের আগামী আসরে খরচের জন্য সর্বোচ্চ মোট ৮৫ কোটি রুপি নির্ধারণ করে দেওয়া হয়েছে।

আইপিএলে আগামী আসরের জন্য দলগড়তে সবচেয়ে বড় বাজেট আছে দিল্লির হাতে। আর সবচেয়ে কম বাজেট আছে কোহলির ব্যাঙ্গালুরুর হাতে। দিল্লি ক্যাপিটালসের নতুন করে খেলোয়াড় কিনতে হাতে আছে ৮.২ কোটি রুপি। রাজস্থানের হাতে আছে ৭.১৫ রুপি, কলকাতা খরচা করতে পারবে ৬.০৫ রুপি। হায়দরাবাদের ব্যাগে আছে ৫.৩ কোটি রুপি। পাঞ্জাব ও সানরাইজার্স যথাক্রমে ৩.৭ ও ৩.২ কোটি রুপি খরচা করতে পারবে। চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের ৩.০৫ এবং ব্যাঙ্গালুরুর হাতে আছে ১.৮ কোটি রুপি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: