fbpx
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আওয়ামী লীগ হচ্ছে মাটি ও মানুষের সংগঠন – শিক্ষামন্ত্রী দীপু মনি এমপি

১৩ জুলাই ২০১৯, ১১:২৬:১৪

আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি।

চাঁদপুর প্রতিনিধি :
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আওয়ামীলীগ সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। পদ্মা সেতুর কাজ যাতে না হয়, সে জন্য একটি মহল সারাদেশে গুজব ছড়াচ্ছে। আপনারা গুজবে কান দিবেন না। পদ্মা সেতু নিয়ে যারা বিভ্রান্ত ছড়াচ্ছে তাদের আইনের আওতায় আনার জন্য নির্দেশ প্রদান করেন।
তিনি কলেন, আওয়ামী লীগ হচ্ছে মাটি ও মানুষের সংগঠন। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষ কিছু পায়। এ দেশের যা কিছু অর্জন তার সবই আওয়ামী লীগের মাধ্যমেই অর্জিত হয়েছে। ১৩ই জুলাই (শনিবার) বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত উপজেলা পরিষদ মাঠে আলোচনা সভায় তিনি কথা বলেন।
শিক্ষা, স্বাস্থ্য, টেলিযোগাযোগ, উন্নয়ন খাত’সহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের সাফল্যের বিষয়টি উল্লেখ করে ডা. দীপু মনি বলেন, বাংলাদেশকে যারা আগে অবহেলার চেখে দেখতো তারা এখন এই দেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে দেখছে। এসব কিছুই সম্ভব হয়েছে আওয়ামী লীগের কারণে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে উল্লেখ করে শিক্ষা মন্ত্রী বলেন, বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে।
ডা. দীপু মনি বলেন, এ দেশের মানুষের জন্য আওয়ামী লীগের নেতা-কর্মীরা বহু ত্যাগ স্বীকার করেছেন। নির্যাতিত হয়েছেন। কিন্তু তারা কখনও মাথানত করেননি। তিনি বলেন, আওয়ামী লীগ শুধু এ দেশের স্বাধীনতাই এনে দেয়নি, এ দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যেও কাজ করে যাচ্ছে।
বাংলাদেশ আওয়ামী লীগকে এই উপমহাদেশের একটি প্রাচীন এবং সুসংগঠিত রাজনৈতিক দল হিসেবে আখ্যায়িত করে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, একে কেউ ধ্বংস করতে পারবে না। শিক্ষামন্ত্রী বলেন, আওয়ামী লীগ এই উপমহাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে একটি প্রাচীন সুসংগঠিত দল যে দল শত আঘাতেও এই দলকে ছিন্নভিন্ন করতে পারেনি। ভবিষ্যতেও পারবে না,ইনশাল্লাহ।
ডা. দীপু মনি বলেন, আওয়ামী লীগের শেকড় বাংলার মাটির সাথে এমনভাবে প্রোথিত, শত চেষ্টা করেও একে কেউ উপড়ে ফেলতে পারেনি। আর পারবেও না।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট রুহুল আমিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এমএ ওয়াদুদ’সহ জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ,অঙ্গ সহযোগী সংগঠন ও জনপ্রতিনিধিবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি’কে- চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল’সহ বিভিন্ন সংগঠনের পক্ষে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। আলোচনা সভা শেষে কেক কেটে বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। পরে দেশে প্রখ্যাত শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: