করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ২৭৫,৪৮৭
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

আগষ্ট মাস এলেই বঙ্গবন্ধুর কথা খুব বেশি মনে পড়ে- প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

১৪ আগস্ট ২০২০, ১১:১১:২৭

উত্তম চক্রবর্তী,মণিরামপুর(যশোর)অফিস॥ জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের গর্ব। তার নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল এ কথা দেশের প্রতিটি বিবেকবাণ নাগরিক স্বীকার করে। অথচ ১৯৭৫ সালের ১৫ দেশের কিছু বিপদগামী কুলাংগারের হাতে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করেছিল। তাইতো আগষ্ট মাস এলেই বঙ্গবন্ধুর কথা খুব বেশি মনে পড়ে। স্বাধীনতা উত্তর বঙ্গবন্ধু স্বল্প সময়ে দেশব্যাপি যে উন্নয়নের ছোয়া দেখিয়েছিলেন-তারই সুযোগ্য উত্তরসূরী হিসেবে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনা দেশের সার্বিক উন্নয়নের সাথে-সাথে গ্রামীণ অবকাঠামোর উন্নয়নে গ্রামীণ জনপদ, ব্রীজ, কালভার্ট নির্মাণে ব্যাপক কাজ করে যাচ্ছেন। সুতরাং বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের অংশ হিসেবে আজ এই সড়ক উন্নয়ন কাজের শুভ উদ্বোধন করা হলো।
মণিরামপুর উপজেলার হরিদাসকাটি ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে স্থানীয় হাজিরহাট বাজারে জাতির জনকের জন্ম শতবর্ষ ও শোকের শ্রদ্ধাঞ্জলী উপলক্ষে আলোচনাসভা এবং হাজিরহাট বাজার-সুন্দলী ইউপি-ভায়া কুচলিয়া বটতলা সড়ক উন্নয়ন কাজের শুভ উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এলজিআরডি মন্ত্রনালয়ের মাননীয় পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এমপি)।

শুক্রবার বিকেলে ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি ও শিক্ষাবিদ কালিপদ বকসীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি আরও বলেন, বাঙ্গালী জাতি হিসেবে আমরা গর্ব করতে পারি যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ শাসক হিসেবে দেশ পরিচালনায় বিশ্বের মধ্যে একটি বিশেষ স্থান অধিকার করতে সক্ষম হয়েছে। এটা এখন বিশ্ব স্বীকৃত। জননেত্রীর এ অসামান্য সাফল্যকে দলীয় মতের উর্ধে থেকে দলবাজী না করে দেশের সকল নাগরীকের স্বীকার করা উচিৎ।

ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলমগীর কবির লিটনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্জ্ব কাজী মাহমুদুল হাসান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, যশোর জেলা নির্বাহী প্রকৌশলী মির্জা ইফতেখার জামান, মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়েদ জাকির হাসান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন থানা অফিসার ইনর্চাজ রফিকুল ইসলাম, আওয়ামীলীগনেতা ইঞ্জি: আলমগীর হোসেন আলম, বাবলুর রহমানসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: