বৃহস্পতিবার ২০ জুন, ২০১৯

আগামীকাল বুধবার ঈদ: জাতীয় চাঁদ দেখা কমিটি

৪ জুন, ২০১৯ ১১:৩০:০৩

বৃহস্পতিবার নয়, আগামীকাল বুধবার উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর।

জাতীয় চাঁদ দেখা কমিটি এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ফের বৈঠকে বসেন জাতীয় চাঁদ দেখা কমিটি।

এর আগে রাত ১০টা ৪২ মি‌নি‌টে জনসং‌যোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন গণমাধ্যমেকে জানান, ফের বৈঠকে বসেছে চাঁদ দেখা ক‌মি‌টি।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ চাঁদ দেখা নিয়ে ব্রিফিং করবেন বলে জানান তিনি।

আজ রাত সোয়া ১১টার ব্রিফিংয়ে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, দেশের সব আলেম ওলামাদের সনে যোগাযোগ করে আমরা জেনেছিলাম যে দেশের কোথাও থেকে চাঁদ দেখা যায়নি। সেই কথার ভিত্তিতে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম ঈদুল ফিতর বৃহস্পতিবার। তবে রাতে জেলা প্রশাসক কুড়িগ্রাম ও পাটগ্রামের উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং লালমনিরহাটের জেলা প্রশাসক আমাদের জানিয়েছেন, সেখানে ১১ জন চাঁদ দেখেছেন। এ খবর জানার পর সিদ্ধান্ত পর্যালোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামীকাল বুধবার পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি বলে ঘোষণা দিয়ে দিয়েছিলেন ধর্ম প্রতিমন্ত্রী।

আজ মঙ্গলবার রাত ৮টা ৫০ মিনিটে চাঁদ দেখা কমিটির পক্ষ থেকে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ ঘোষণা দিয়েছিলেন, সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, আবহাওয়া অধিদফতর, মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী দেশের কোথাও থেকে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। সে হিসাবে রমজান ৩০ টি পূর্ণ করে আগামী ৬ জুন বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর পালিত হবে।

তবে রাত ১১টায় ধর্মমন্ত্রীর নেতৃত্বে ফের বৈঠকে বসে জাতীয় চাঁদ দেখা কমিটি। সেই বৈঠকে বৃহস্পতিবার নয় আগামীকাল পবিত্র ঈদুল ফিতর পালিত হবে বলে ঘোষণা দেয়া হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

সর্বশেষ

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD