শিরোনাম
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৬১৪ ◈ আজকে মৃত্যু : ৫ ◈ মোট সুস্থ্য : ৪৯৯,৬২৭

আনন্দমুখর পরিবেশে উদযাপন হচ্ছে বসন্ত উৎসব

১৪ ফেব্রুয়ারি ২০২১, ৫:২৪:৪২

উৎসবমুখর পরিবেশে সারাদেশে উদযাপন হচ্ছে বসন্ত উৎসব। নাচ গান, কবিতা আবৃত্তিসহ নানা আয়োজনের মধ্য দিয়ে চলছে ঋতুরাজ বসন্তকে বরণ করে নেয়ার পালা। পয়লা ফাগুন আর ভালোবাসা দিবস দুটি উৎসব এক সঙ্গে হওয়ায় আনন্দের মাত্রা যেন বেড়ে গেছে বহুগুণ।

‘বসন্ত আজ জাগ্রত দ্বারে’ আর সকালটা তাই যেন একটু অন্যরকম। সুরের মুর্ছনা, নাচের তাল আল লাল-হলুদের মোহনীয় রূপে দেশজুড়ে উৎসবের আমেজ।

ভোরের আলো ফুটতেই সবুজ, লাল, হলুদ বর্ণিল রঙে নিজেদের রাঙিয়ে বসন্ত বরণের উৎসবে হাজির সবাই। করোনা মহামারি দূরে যাবে এই কামনায় চট্টগ্রামে সিআরবির মুক্তমঞ্চ যেন আবীর মাখানো। ছিল গান, নাচ আর আবৃত্তির আয়োজন। আলোকময় পৃথিবীর প্রত্যাশা মানুষের।

পার্বত্য জেলাসহ আয়োজনে পিছিয়ে ছিল না দেশের কোনো অঞ্চল। কবিগুরুর নানা গান আর বসন্ত বন্দনার নানা কবিতায় মুখর ছিল শিল্পী আর কলাকুশলীরা।

বসন্ত শুধু উচ্ছ্বাসের রঙ ছড়ায় না এটি বাঙালির অসাম্প্রদায়িক চেতনাকে উজ্জীবিত করে বলে মনে করেন আয়োজকরা।

ষড়ঋতুর এই দেশে বাঙালি প্রতি বছরই এই বসন্তের অপেক্ষায় থাকে। এবার ভালোবাসা দিবস এবং বসন্ত একদিনে হওয়ায় জোড়া উৎসব যেন হয়ে উঠেছে আরো রঙিন, আরো বর্ণময়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: