মঙ্গলবার ২০ এপ্রিল, ২০২১

আরো একমাস বিধিনিষেধের ইঙ্গিত জনপ্রশাসন প্রতিমন্ত্রীর

২৭ আগস্ট, ২০২০ ৬:৫৩:৫৭

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি আবারও চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে প্রশাসনের জন্য। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৪৩৬ জন রোগী।

সংক্রমণের উর্ধ্বমুখী হারে আগামী ৩১ আগস্টের পর নতুন করে আরো এক মাসের জন্য সরকারি বেসরকারি কর্মক্ষেত্র পরিচালনায় বিধি নিষেধ আসতে পরে বলে সময় নিউজকে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

হঠাৎ-ই ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের হার। স্বাস্থ্য অধিদপ্তরের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ১২৪ জনের। এরমধ্যে শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৪৩৬। এ পর্যন্ত মোট ১৫ লাখ ৩৮৫ জনের নমুনার পরীক্ষায় শনাক্তের সংখ্যা ৩ লাখ ৪ হাজার ৫৮৩ জন।

মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়ানোর পর নতুন করে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে সবশেষ ২৪ ঘণ্টায়। সবমিলিয়ে পরিস্থিতি আবারো উদ্বেগজনক হয়ে উঠছে। এই অবস্থায় প্রতিষেধক না আসা পর্যন্ত কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে সব কার্যক্রম পরিচালিত হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

সময় সংবাদকে তিনি জানান, ৩১ আগস্টের পর নতুন করে আরও এক মাসের জন্য বিধি নিষেধ আসতে পারে সরকারি অফিস আদালতসহ সব কর্মকাণ্ডে।

মন্ত্রী ফরহাদ হোসেন বলেন, যে প্রজ্ঞাপনটি আমাদের জারি করা হয়েছে; সেটি ৩১ আগস্ট পর্যন্ত চলবে। এরপর বিষয়টি কি হবে আমরা অপেক্ষা করছি। মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়ে নির্দেশনা দেবেন।

এ বিষয়ে আগামী সপ্তাহেই প্রধানমন্ত্রী নির্দেশনা দেবেন বলেও জানান প্রতিমন্ত্রী।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD