fbpx
প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

নাউরী আদর্শ ডিগ্রি কলেজ এমপিওভুক্ত হওয়ায় আনন্দ মিছিল, শুকরানা মিলাদ ও সভা

আ.লীগ সরকারের আমলেই শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ঘটেছে –রুহুল এমপি

২৭ অক্টোবর ২০১৯, ১০:১১:০৪

মতলব উত্তর উপজেলার নাউরী আদর্শ ডিগ্রি কলেজ এমপিওভুক্ত হওয়ায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

মতলব উত্তর উপজেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান নাউরী আদর্শ ডিগ্রি কলেজ এমপিওভুক্ত হওয়ার আনন্দ মিছিল বের করা হয়ম এছাড়াও শুকরানা মিলাদ, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার (২৭ অক্টোবর) সকালে কলেজ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার শিক্ষা বান্ধব সরকার, এ সরকারের আমলেই শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ঘটেছে। একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই শিক্ষকদের সম্মান করেছেন। এরপর সম্মান করেছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এ এলাকার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্য কাজ করব। শিক্ষা বান্ধব সরকার শিক্ষার আলো ঘরে ঘরে পৌছে দিতে বদ্ধপরিকর। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে অবৈতনিক ও বৃত্তিমূলক শিক্ষা ব্যবস্থা চালু করেছেন। সব যোগ্য প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছে উল্লেখ করে নুরুল আমিন রুহুল বলেন, যাদেরকে এমপিওভুক্ত করা হলো তাদের এই যোগ্যতা ধরে রাখতে হবে। নীতিমালা অনুযায়ী যোগ্যতা ধরে রাখতে না পারলে এমপিও বাতিল করা হবে। এ সময় এমপিও হওয়া সব শিক্ষক-কর্মচারীকে অভিনন্দন জানান তিনি। রুহুল বলেন, নতুন নীতিমালা অনুযায়ী যোগ্য প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হবে। যোগ্য বিবেচিত একটি প্রতিষ্ঠানও বাদ যাবে না। এ ক্ষেত্রে রাজনৈতিক পরিচয় দেখা হবে না। স্বয়ংক্রিয় পদ্ধতিতে আবেদন বাছাই করে যোগ্য তালিকা তৈরি করা হয়েছে। বিশেষ বিবেচনায় কেবল পিছিয়ে পড়া এলাকার প্রতিষ্ঠানকে বিবেচনা করা হয়েছে। রুহুল আরও বলেন, এমপিওভুক্ত হওয়াসহ সব প্রতিষ্ঠানকে নীতিমালা অনুযায়ী মান ধরে রাখতে হবে। এতে কোনো প্রতিষ্ঠান ব্যর্থ হলে সেটির এমপিও সাময়িক স্থগিত করা হবে। পুনরায় যোগ্যতা অর্জন করতে পারলে এ সুবিধার আওতায় আবার আনা হবে। তিনি বলেন, এখনও সব শিক্ষাপ্রতিষ্ঠান নজরদারির আওতায় আনা সম্ভব হয়নি। এখন থেকে এমপিওভুক্তি প্রতিষ্ঠানকে নজরদারির আওতায় আনা হবে।
মতলব উত্তর উপজেলার নাউরী আদর্শ ডিগ্রি কলেজ এমপিওভুক্ত হওয়ায় চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এর নেতৃত্বে আনন্দ র‌্যালী বের করা হয়।
তিনি আরও বলেন, শিক্ষা ব্যবস্থায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে ও শিক্ষার মান বাড়াতে মনিটরিং ব্যবস্থা বাড়াবে সরকার। সামগ্রিক ভাবে শিক্ষাব্যবস্থাকে আরও এগিয়ে নেয়া হচ্ছে। নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, শিক্ষানুরগী অ্যাড. জেসমিন সুলতানা, একেএম গোলাম জিলানী, এসএম বিল্লাল হোসেন, একেএম মামুনুর রশীদ, শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আক্তার হোসেন, চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গাজী মুক্তার হোসেন, সমাজসেবক এমএ শাহাবুদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, শিক্ষানুরাগী গোলাম হোসেন, প্রভাষক মেহেদী মাসুদ’সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: