fbpx
প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ইমরান খানের পদত্যাগ দাবি করলেন মরিয়ম

৯ জুলাই ২০১৯, ৭:৫২:৫৯

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের দাবিতে সোচ্চার হলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ। পাকিস্তান মুসলিম লিগ নওয়াজ-এর সহ সভাপতি মরিয়ম নওয়াজ রবিবার মধ্যরাতের পর একটি জনসভায় এ দাবি করেন।

তিনি পাক প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করে বলেন, তাঁর বাবাকে অন্যায়ভাবে জেলে আটকে রাখা হয়েছে। তাঁকে এভাবে জেলবন্দি রাখার পিছনে অন্য এক অদৃশ্য হাতের খেলা রয়েছে।

পাক বিচার বিভাগের কাজ নিয়েও তোপ দাগেন মরিয়ম। তিনি দাবি করেছেন, বিচার বিভাগ যেভাবে তাঁর বাবাকে কারাবন্দি করেছে তা পুরোটাই হয়েছে বোঝাপড়ার ভিত্তিতে। তাঁর বক্তব্যে বিচার বিভাগের স্বাতন্ত্র্যের প্রতি অনাস্থাই প্রকাশ পেয়েছে।

মরিয়ম দাবি করেছেন, তাঁর বাবা নওয়াজ শরিফ একদিন জেল থেকে ছাড়া পাবেন এবং দেশের প্রধানমন্ত্রী হবেন। তবে এবার প্রধানমন্ত্রী হবেন আরও শক্তিশালী প্রধানমন্ত্রী হিসাবে।

বিরোধী নেত্রী মরিয়ম যখন তাঁর পদত্যাগের দাবিতে পথে নেমেছেন, তখন ইমরান খান রাশিয়ার রাষ্ট্রপতি পুতিনের ডাকে সাড়া দিয়েছেন। জুলাইয়ে যুক্তরাষ্ট্র সফরের পর তিনি আগামী সেপ্টেম্বরে মস্কো যাচ্ছেন পুতিনের সঙ্গে দেখা করতে। ব্লাদিভোস্তক শহরে একটি অর্থনৈতিক সম্মেলনে যোগ দিতেই যাচ্ছেন ইমরান। তবে সেখানে পুতিনের সঙ্গে যে তাঁর একান্ত বৈঠক হতে পারে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: