প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মোজাম্মেল হক

ঢাকা বিশ্ববিদ্যালয়,প্রতিনিধি

সপ্নযাত্রা

ইশতেহার বাস্তবায়ন করে ওয়ার্ডের সেবক হতে চান আসাদুজ্জামান আসাদ

২১ জানুয়ারি ২০২০, ৭:২০:১৭

sdr

মোজাম্মেল হক, ঢাবি প্রতিনিধি : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ওয়ার্ড হলো ২১ নং ওয়ার্ড। এ ওয়ার্ডে ঢাকা বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়, জাতীয় জাদুঘরের মত প্রতিষ্ঠান রয়েছে । রয়েছে শাহবাগ, বাংলামোটরসহ গুরুত্বপূর্ণ এলাকা।

উক্ত ওয়ার্ডে আওয়ামীলীগ মনোনীত লাটিম মার্কা নিয়ে প্রার্থী হয়েছেন আসাদুজ্জামান আসাদ, যিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ও তিনি ছাত্র রাজনীতি থেকে উঠে এসেছেন। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদ্য সাবেক কমিটির কার্যনির্বাহী সদস্যও ছিলেন।

মাদক ও সন্ত্রাসমুক্ত, পরিষ্কার-পরিচ্ছন্ন, নারীদের জন্য নিরাপত্তা, আধুনিক প্রযুক্তিনির্ভর ২১ নং ওয়ার্ড গড়ার প্রত্যয় নিয়ে তিনি ‘স্বপ্নযাত্রা’ ইশতেহার দিয়েছেন। নির্বাচিত হলে তিনি ওয়ার্ডকে স্বপ্নযাত্রা ইশতেহার বাস্তবায়নের মাধ্যমে ডিজিটাল ওয়ার্ডে পরিণত করবেন বলে দৈনিক আলোর প্রতিদিনকে তিনি একান্ত সাক্ষাৎকারে জানিয়েছেন ।

তিনি জানান, নির্বাচিত হলে বর্জ্য ব্যবস্থাপনা ও পরিষ্কার ওয়ার্ড তৈরিতে তার আলাদা একটি পরিকল্পনা রয়েছে। ‘ক্লিন ২১’ নামে একটি অ্যাপস তৈরি করবেন , যেখানে এলাকার জনগণ কোথাও অপরিচ্ছন্নতা দেখলেই ছবি তুলে অ্যাপসে আপলোড করতে পারবেন। এরপর সেখানে পরিচ্ছন্নতাকর্মী গিয়ে সেটাকে পরিষ্কার করবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জন্য তিনি নির্বাচিত হলে ক্যাম্পাসের পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় আনবেন । ছিনতাই রোধে কার্যকরী পদক্ষেপ নেবেন। ঢাবিতে প্রতিদিনই বিভিন্ন রকম অনুষ্ঠান হয়। তাই এখানকার পুরো এলাকা শৈল্পিক ও নান্দনিকভাবে সাজানোর ইচ্ছা পোষণ করেছেন। তিনি বলেন, এ ক্যাম্পাসের দেয়ালের আশপাশে যাতায়াতকারীরা যাতে মলমূত্র ত্যাগ করতে না পারে, সেজন্য সেখানে বাহারি ফুলের গাছ লাগানোর পরিকল্পনা রয়েছে। স্বেচ্ছাসেবী দল গঠন করে শাহবাগ ও নীলক্ষেত এলাকার যানজট নিরসনে কাজ করার পরিকল্পনা রয়েছে। তাছাড়াও, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে কিছু স্থানে যেখানে পাবলিক টয়লেট নেই, সেখানে পাবলিক টয়লেট নির্মাণ করতে চান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: