করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ১১,৫৯০

ঈদের আগে খুলছে না ঢাকা নিউমার্কেট

৮ মে ২০২০, ৯:৪৮:২৫

অবেশষে ঈদের আগে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিল নিউমার্কেট দোকান মালিক সমিতিও। শুক্রবার (৮ মে) রাতে এ তথ্য জানিয়েছেন ঢাকা নিউ মার্কেট ব্যবসায়ী সমিতি’র সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম।

এদিকে রাজধানীসহ দেশের বিভিন্ন মার্কেট কর্তৃপক্ষের দোকান না খোলার এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

করোনাভাইরাসের কারণে দীর্ঘ একমাসের বেশি সময় ধরে বন্ধ রাজধানীর মার্কেট ও শপিংমলগুল। তবে মার্কেট খুলে দেয়ার সরকারি সিদ্ধান্তের পর রাজধানীর নিউমার্কেটে শুরু হয় পরিচ্ছন্নতা কার্যক্রম। প্রস্তুতি দেখা যায় মার্কেট খোলার।

তবে বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় ঢাকা নিউ মার্কেট ব্যবসায়ী সমিতি কর্তৃপক্ষ। যদিও আগামীকাল বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে বলে দুপুরে জানিয়েছিলো ব্যবসায় সমিতি।

ঢাকা নিউ মার্কেট ব্যবসায়ী সমিতি’র সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম জানান, বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করেছি। করোনা দিন দিন বাড়ছে। দোকান খোলার বিষয়ে যে বিধি নিষেধ দেয়া হয়েছে। সেই সব বিবেচনা করে দেখেছি। এটা আমাদের ব্যবসায় পরিচালনার জন্যে অনুকূল পরিবেশ নয়। তাই ঈদুল ফিতর পর্যন্ত মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

রাজধানীসহ দেশের শপিংমল ও মার্কেট বন্ধ রাখার এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। তারা বলছে, মার্কেট খুলে দেয়ার আবেদনের সময় করোনা সংক্রমণ কম ছিল, বর্তমানে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় ব্যবসায়ী ও ক্রেতাদের স্বাস্থ্যের কথা বিবেচনা করে নেয়া এ সিদ্ধান্ত সময়োপযোগী।

বাংলাদেশ দোকান মালিক সমিতি’র সভাপতি হেলাল উদ্দিন জানান, আমরা যখন আবেদন করেছিলাম তখন স্বাস্থ্য ঝুঁকি কম ছিলো, মৃত্যু হারও কম ছিলো। কিন্তু দিন দিন যেহেতু করোনা পরিস্থিতি বৃদ্ধি পাচ্ছে সেহেতু কর্মচারীদের স্বাস্থ্য বিবেচনা করে দোকান বন্ধ রাখাকে স্বাগত জানাচ্ছি।

হাজারো ক্রেতা সমাগমে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে না পারার আশঙ্কায় এর আগে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বসুন্ধরা শপিং মল, যমুনা ফিউচার পার্ক ও গাউসিয়াসহ অরো বেশ কিছু মার্কেট কর্তৃপক্ষ। অপর দিকে চট্টগ্রামের ১১টি মার্কেট এবং সিলেট নগরীর সব শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঈদ উপলক্ষে শর্ত সাপেক্ষে ১০ মে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিপণিবিতান ও শপিংমল খোলা রাখা যাবে। এদিকে চট্টগ্রামের ১১টি মার্কেট এবং সিলেট নগরীর সব শপিং মল বন্ধ থাকবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: