করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩৭১,৪৫৩
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ঈদ যাত্রায় লঞ্চে অসুস্থ যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা, মাস্ক বাধ্যতামূলক

২৪ জুলাই ২০২০, ৮:৪২:৫০

করোনার সংক্রমণ এড়াতে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঢাকা-বরিশাল নৌপথে লঞ্চে অসুস্থ যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন। এছাড়াও লঞ্চে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে নির্দেশ দেয়া হয়েছে।

বরিশাল জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ও লঞ্চ মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে পুলিশ-প্রশাসনের এক যৌথ সভার সিদ্ধান্ত অনুযায়ী এই নির্দেশনা দেয়া হয়।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মো. মোক্তার হোসেন, লঞ্চ মালিক সমিতি কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদ, বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক (বন্দর ও পরিবহন) আজমল হুদা মিঠু সরকার, নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ মো. শাহজাহান এবং লঞ্চ মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় ঈদ যাত্রায় করোনার সংক্রমণ এড়াতে লঞ্চগুলোকে যাত্রার পূর্বে এবং যাত্রা শেষে অবশ্যই জীবাণুনাশক পানি স্প্রে মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, সকলের যাত্রীদের মাস্ক এবং যথাযথ সুরক্ষার সামগ্রীর ব্যবহার নিশ্চিত করা, লঞ্চের ধারণ ক্ষমতা অনুযায়ী যাত্রী পরিবহন করা, যাত্রার আগে যাত্রীদের টিকেট সংগ্রহ করা, তৃতীয় শ্রেণির যাত্রীদের শারীরিক দূরত্ব বজায় রেখে ডেকে বসার ব্যবস্থা করা, টার্মিনালের বাইরে তৃতীয় শ্রেণির যাত্রীদের জন্য আলাদাভাবে টিকিট কাউন্টারের ব্যবস্থা করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়। এই সিদ্ধান্ত অমান্যকারী লঞ্চ কর্তৃপক্ষ ও যাত্রীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত হয় ওই সভায়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: