করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৯৮,৩৯১
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

উন্নত দেশ গড়তে নৌকায় ভোট দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যান-এমপি আফিল উদ্দিন

২৬ আগস্ট ২০১৮, ৯:২৯:৪৬

মোঃসুমনহুসাইন,বেনাপোল,প্রতিনিধি:

আজ রবিবার ২৬(আগষ্ট) শার্শা উপজেলার উলাশী ইউনিয়ন আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে স্বাধীনতার মহান স্থপতি,সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উৎযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোর-১ (শার্শা) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন সর্বপ্রথম জাতির জনকসহ ১৫ই আগষ্ট সকল শহীদদের প্রতি সমবেদনা ও মাগফিরাত কামনা করেন। তিনি বলেন ১৫ই আগস্ট বাংলাদেশের জাতির জনকসহ স্বপরিবারে নির্মম হত্যাকান্ড বিশ্বের ইতিহাসে আর কোন নজির নেই। সকল ষড়যন্ত্র উপেক্ষা করে যুদ্ধ পরবর্তী সময়ে যখন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বাংলাদেশকে স্বনির্ভরের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছিলেন, ঠিক সেই মুহূর্তে সেনাবাহিনীর কিছু বিপদগামী সেনা সদস্যরা জাতির জনককে হত্যার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোরে স্বপরিবারে হত্যা করে জাতির পিতাকে।

বিপথগামী সেনা সদস্যরা এতেই ক্ষান্ত হয়নি দেশকে ধ্বংস করার জন্য তারা ১৯৭১ এ পরাজিত পাক দোসরদের সহায়তায় বাংলাদেশকে ক্ষতিগ্রস্ত করার জন্য বিভিন্ন ভাবে ষড়যন্ত্র শুরু করে। বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকার সময় অনেক অন্যায় অত্যাচার করেছে, দেশকে পঙ্গু বানিয়ে ছেড়েছে। আজ শেখ হাসিনার সরকার সেই সব বাধা-বিপত্তি উপেক্ষা করে মুজিব আদর্শের এ দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে চলছে। উন্নয়নের এ ধারাকে অব্যহত রাখতে হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। শক্তিশালী করতে হলে নৌকা প্রতীকের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করতে হবে। বাঙালী জাতীর জনক বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে নৌকা প্রতীকের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করতে হবে। তিনি সকল নেতাকর্মীদেরকে আগামী নির্বাচনে সজাগ থাকতে বলেন, নতুন নতুন কিছু নেতাদের অতিথী পাখি উল্লেখ করে বলেন দলীয় কোন্দল বাদ দিয়ে শার্শা উপজেলা আওয়ামীলীগের ছায়াতলে আসার আহ্বান জানান।বেনাপোলের পৌর মেয়রকে উদ্দেশ্য করে বলেন বিগত বছরগুলো বেনাপোল পোর্টের লেবারদের ঘাম ছুটানো অর্থের ভাগ নেয়ার কথা উপস্থিত জনতাকে স্বরন করে দেন। মাসব্যাপী জাতীয় শোক দিবস পালন উপলক্ষে শার্শার থানার রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। উলাসি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান আলহাজ্ব আয়নাল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, সহ সভাপতি সালেহ আহম্মেদ মিন্টু, জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজজামান, উপজেলা যুবলীগের সাঃ সম্পাদক ও শার্শা ইউনিয়েনর চেয়ারম্যান সোহারাব হোসেন, নিজামপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কায়বা ইউপি চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ টিঙ্কু,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর হোসেন, ছাত্রলীগের শার্শা উপজেলা সভাপতি আব্দুর রহিম সরদার,উপজেলা আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠনের নেতৃবন্দ৷

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: