শিরোনাম
◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শহীদুল ইসলাম মিলন ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মণিরামপুর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল ইসলাম ◈ মাননীয় সংসদ সদস্য এস এম শাহজাদা (এমপি) মহোদয়ের পক্ষ থেকে শারদীয়ার শুভেচ্ছা জানিয়েছেন ৬‌ন‍ং ডাকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ-প্রার্থী গাজী মোস্তফা কামাল ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চালুয়াহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি ইমরান খান পান্না
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৬৯৬ ◈ আজকে মৃত্যু : ২৪ ◈ মোট সুস্থ্য : ৩১০,৫৩২
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

উপনির্বাচন : রাঙ্গুনিয়ায় স্বজন কুমারসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ

২৭ সেপ্টেম্বর ২০২০, ৪:২০:৩৫

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী স্বজন কুমার তালুকদারের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। আগামী ৩ অক্টোবর তিনি প্রার্থীতা প্রত্যাহার না করলে একমাত্র প্রার্থী হিসেবে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী বলে ঘোষণা করা হবে।

এছাড়া চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের ৩ নম্বর সংরক্ষিত মহিলা আসনের (৭, ৮ ও নং ৯ ওয়ার্ড) শূন্য পদের উপনির্বাচনে অংশ নেওয়া ৪ প্রার্থীর মনোনয়নও বৈধ ঘোষণা করা হয়েছে। তারা হলেন জয়নাব বেগম, ঝিনু আক্তার, নয়ন তালুকদার ও বাচু আক্তার।

শনিবার (২৬ সেপ্টেম্বর) যাচাই বাছাই শেষে উপজেলা নির্বাচন কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা এসব বিষয় নিশ্চিত করেন।

তিনি বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী স্বজন কুমার তালুকদার ছাড়া আর কোন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেননি। শনিবার (২৬ সেপ্টেম্বর) যাছাই বাছাইয়ে তার মনোনয়ন বৈধ হয়েছে। আগামী ৩ অক্টোবরের মধ্যে তিনি প্রার্থীতা প্রত্যাহার না করলে একমাত্র প্রার্থী হিসেবে নিয়ম অনুযায়ী তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

অন্যদিকে ১১নং চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের ৩ নম্বর সংরক্ষিত মহিলা আসনের শূন্য পদের উপনির্বাচনে ৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। তাদের মনোনয়নও বৈধ হিসেবে বিবেচিত হয়েছে। আগামী ৩ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহার ও ৪ অক্টোবর তাদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে এবং ২০ অক্টোবর ভোট গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ২৩ জুলাই রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা যান। অন্যদিকে চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের ৩ নম্বর সংরক্ষিত মহিলা সদস্য আনোয়ারা বেগমও সম্প্রতি ইন্তেকাল করেন। এরপর পদগুলো শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: