fbpx
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

মতলব উত্তর (চাঁদপুর)

মতলব উত্তরে ১০ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

একটি গাছ কাটা মানে একজন মানুষকে হত্যার সামিল — অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি

২৪ আগস্ট ২০১৯, ৬:১৩:০৭

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল বলেছেন, পরবর্তী প্রজন্মের জন্য আমরা একটি সবুজ পৃথিবী রেখে যেতে চাই। প্রান ভরে সজিব নিঃশ্বাস আর নির্মল আলো বাতাসে এদের বেড়ে উঠার পরিবেশ আমাদেরই তৈরী করে যেতে হবে। সেক্ষেত্রে বৃক্ষের ভূমিকা অপরিসীম। কেননা পরিবেশের ভারসাম্য রক্ষা করতে হলে বেশি বেশি করে বৃক্ষ রোপন করতে হবে। শনিবার মতলব উত্তর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে ১০ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনকালে এমপি নুরুল আমিন রুহুল এ সব কথা বলেন।
ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে মেলা উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। মেলা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ সালাউদ্দিন। পরে উপজেলা পরিষদ কমপ্লেক্সে গাছের চারা রোপণ করেন সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।
সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন
রুহুল আরো বলেন, প্রাকৃতিক ঝড়, বন্যা ও বড় ধরনের দুর্যোগ থেকে রক্ষা পেতে হলে সবারই যার যার অবস্থান থেকে বৃক্ষ রোপণ করা উচিত। অন্যদিকে ফলদ বৃক্ষ রোপণ করলে পরিবারের আমিষের চাহিদাও পূরণ হবে। পরিবেশ রক্ষার পাশাপাশি সুস্থ জীবন যাপনে প্রত্যেকে অন্তত একটি করে গাছ লাগান। একটি গাছ কাটা মানে একজন মানুষকে হত্যার সামিল। গাছ আমাদের অনেক কিছু দেয়। অক্সিজেন দেয় যা আমাদের বেঁচে রাখে। শুধু ফল না বৃক্ষ মানেই অক্সিজেন যা মানুষের জীবন বাঁচায়। অক্সিজেন ছাড়ে এবং কার্বনডাই অক্সাইড গ্রহন করে।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বৃক্ষ মেলার স্থলে ফলদ যোগ করেছেন। কারণ বিদেশ থেকে আমাদের অনেক ফল আমদানী করতে হয়। যাতে আর বিদেশ থেকে ফল আমদানী করতে না হয়। যাতে দেশীয় ফল দিয়ে আমাদের চাহিদা পূরণ হয়। পুষ্টির ঘাটতি পূরণ হয়। সেজন্য ফলদ বৃক্ষ মেলার আয়োজন করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূমি শুভাশীষ ঘোষ, ছেংগারচর সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবুল বাসার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা পাভেল খান পাপ্পু, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শহিনা আক্তার, ছেংগারচর পৌর আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মনির হোসেন, সাবেক সভাপতি হাসান কাইয়ূম চৌধুরী, জহিরাবাদ ইউনিয়ন আ’লীগের সভাপতি গাজী মুক্তার হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক অ্যাড. মহসীন মিয়া মানিক, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী প্রমুখ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: