fbpx

একসঙ্গে ছয় সন্তানের মা হলেন-মৌসুমি

২২ জুলাই ২০১৮, ১২:৩০:২৫

নওগাঁয় একসঙ্গে ছয় সন্তান প্রসব করেছেন গৃহবধূ মৌসুমি আক্তার (২৪)। গতকাল শুক্রবার রাত আটটার দিকে একটি মৃত সন্তান প্রসব করেন তিনি। পরে আজ শনিবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে নওগাঁ সদর হাসপাতালে আরও পাঁচটি মৃত সন্তান প্রসব করেন মৌসুমি।

চিকিৎসকেরা বলছেন, গর্ভধারণের চার মাসের মধ্যে অপরিণত অবস্থায় প্রসব হওয়ার কারণে সন্তানগুলোকে বাঁচানো সম্ভব হয়নি।

গৃহবধূ মৌসুমির বাড়ি নওগাঁ শহরের খাস-নওগাঁ পাটালির মোড় এলাকায়। তাঁর স্বামী আলম শেখ ওরফে রানা। ২০১০ সালে তাঁদের বিয়ে হয়।

মৌসুমির স্বজনেরা বলেন, গত মার্চ মাসের দিকে মৌসুমি গর্ভধারণ করেন। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তাঁর প্রসববেদনা শুরু হয়। আটটার দিকে বাড়িতেই প্রথম সন্তান প্রসব করেন তিনি। প্রসববেদনা বন্ধ না হওয়ায় রাতে মৌসুমিকে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, শুক্রবার রাত সাড়ে আটটার দিকে মৌসুমি হাসপাতালে ভর্তি করা হয়। আজ সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত তিনি পাঁচটি মৃত বাচ্চার জন্ম দেন।
হাসপাতালের তত্ত্বাবধায়ক রওশন আরা খানম বলেন, ‘ওই মা আগে থেকে কোনো চিকিৎসা করাননি। প্রসবব্যথা নিয়ে ভর্তি হওয়ার পর পাঁচটি মৃত সন্তান প্রসব করেন তিনি। স্বাভাবিক প্রক্রিয়ায় তাঁর প্রসব হয়।’

হাসপাতালের শিশুরোগ বিশেষজ্ঞ এমদাদ হোসেন বলেন, এই মা আগে থেকে যথাযথ চিকিৎসা নিলে হয়তো আগাম প্রসব হতো না। তখন হয়তো কয়েকটি সন্তানকে বাঁচানো সম্ভব হতো।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: