করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ০

এখন থেকে ফেসবুকে পুরনো খবর শেয়ার করলে যা হবে…

২৮ জুন ২০২০, ১:৪৯:০৫

ফেসবুকে হুট করেই দেখা যায় যে, ২ বছর আগের একটা নিউজ ভাইরাল হয়ে গেছে। অসংখ্য মানুষ আছে যারা দিন-তারিখ যাচাই না করে শুধুমাত্র হেডিং দেখে অন্ধের মতো শেয়ার করে যায়। এবার এসব বন্ধ করতে নতুন ফিচার নিয়ে এলো ফেসবুক। খুব শিগগিরই চালু হতে যাচ্ছে ‘নোটিফিকেশন স্ক্রিন’ অপশনটি।

ফেসবুকের সব ব্যবহারকারীদের জন্য এই ফিচার বাধ্যতামূলক করা হবে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তিন মাসের পুরনো কোনো সংবাদ শেয়ার করার সময় নোটিফিকেশন পাবেন। এতে ব্যবহারকারী সহজেই জানতে পারবেন তিনি পুরনো সংবাদ শেয়ার করছেন। ফলে বন্ধুদের ভুল বার্তা দেওয়ার ঘটনা এড়াতে পারবেন।

ফেসবুক ফিড অ্যান্ড স্টোরিসের ভাইস প্রেসিডেন্ট জন হ্যাগম্যান একটি ব্লগ পোস্টে বলেছেন, সংবাদ প্রকাশকরা সোশ্যাল মিডিয়ায় পুরনো সংবাদ শেয়ার করার ব্যাপারে বিশেষ উদ্বেগ প্রকাশ করেছেন। এজন্য ফেসবুকের এই নতুন উদ্যোগ। যদি কোনো সংবাদ তিন মাসের বেশি পুরনো হয়, তবে সেটি শেয়ার করার সময় ব্যবহারকারী Continue ও Go Back দুটি অপশন পাবেন। ব্যবহারকারী যদি কোন সংবাদ সময়োপযোগী হিসাবে খুঁজে পান, তবে তিনি Continue অপশনে ক্লিক করে সেটি শেয়ার করতে পারবেন

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: