করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩৮৮,৩৭৯
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

এবার নেট বোলারদের পাশে মুশফিক

৬ মে ২০২০, ৩:০৫:৪৮

করোনায় ক্ষতিগ্রস্ত প্রায় ৩০ জন নেট বোলারকে আর্থিক সহায়তা দিলেন মুশফিক। তবে আর্থিক অঙ্কটা গোপন রেখেছেন মি. ডিপেন্ডেবল। মাঠে না খেললেও এখনো সেরা সাকিব আল হাসান। ফিলিপিন্সের ক্রীড়া ভিত্তিক সংবাদ মাধ্যম স্পোর্টস থ্রি-সিক্সটির সর্বকালে সেরা অলরাউন্ডারের তালিকায় প্রথম স্থানে আছেন নম্বর সেভেন্টি ফাইভ।

উইকেটের সামনে পিছে তিনি সবচেয়ে বেশি ডিপেন্ডেবল। ২২ গজে পরিশ্রমী সেনানি। তাই টাইগার শিবিরে নামও তার মি. ডিপেন্ডেবল। মুশফিকুর রহিম এমনই। অন্যদের তুলনায় আলাদা। মাঠে খেলা থাকুক আর না থাকুক নেটে ঘণ্টার পর ঘণ্টা কাটানোটা মুশফিকের রুটিন চেকআপের মত। নেট বোলাররা হাঁপিয়ে গেলেও তার ক্লান্তি নেই। যাদের নিয়ে বড় একটা সময় কাটান, সেই নেট বোলারদের সাহায্যার্থে অরণ্য নজির স্থাপন করলেন মুশি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অধীনে আছে ৩০ জনেরও বেশি নেট বোলার। তাদের আর্থিক ভাবে সাহায্য করেছেন মুশি। শুধু তাই নয়, তাদের পরিবারের পাশেও থাকবেন মি. ডিপেন্ডেবল। অনেকটা নিভৃতে, গোপনে। কত টাকা দান করেছেন মুশি? অঙ্কটাও অজানা। মুশফিক গোপন রেখেছেন।

টি-টোয়েন্টি ক্রিকেট শুরুর পর থেকে বিশ্বব্যাপী ক্রিকেটের জনপ্রিয়তা বেড়েছে। ২০০৫ সালের ১৭ অক্টোবর পর টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে যেসব তারকা ক্রিকেটারের আবির্ভাব হয়েছে তাদের মধ্য থেকে যাচাই-বাছাই করেই সর্বকালের সেরা একাদশ সাজিয়েছে ফিলিপিন্সের ক্রীড়া ভিত্তিক সংবাদ মাধ্যম স্পোর্টস থ্রি-সিক্সটি। সেই তালিকায় অলরাউন্ডারের তালিকায় শীর্ষে রয়েছেন বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসান।

ক্রিকেটারদের পারফরম্যান্সের মূল্যায়নের পাশাপাশি সর্বকালের সেরা একাদশ সাজানোর আগে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের কাছ থেকেও পরামর্শ নেয়া হয়েছে। টি-টোয়েন্টির সর্বকালের সেরা একাদশে আছেন, অ্যারন ফিঞ্চ, রোহিত শর্মা, জেপি ডুমিনি, ব্রান্ডন ম্যাককালাম, শোয়েব মালিক, সাকিব আল হাসান, শহীদ আফ্রিদি, রশিদ খান, উমর গুল ও লাসিথ মালিঙ্গা। পুরো টিমে অধিনায়ক করা হয়েছে বিরাট কোহলিকে।

এদিকে বাংলাদেশের তারকা ক্রিকেটারদের মধ্যে প্রথম সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউবে চ্যানেল খুলেছেন ওপেনার তামিম ইকবাল। গেল ২৪ ঘণ্টায় বেশ ভালো সাবস্কাইবার পেয়েছেন তামিম। করোনার এই সময়টায় বিভিন্ন ক্রিকেটারদের সঙ্গে আড্ডার ভিডিও আপলোড করছেন ড্যাশিং ওপেনার।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: