প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

এমবাপ্পেকে ফ্রান্সের হয়ে খেলতে দেবে না পিএসজি

৫ মার্চ ২০২০, ১২:৩২:২৩

টোকিও অলিম্পিকে কিলিয়ান এমবাপ্পেকে ফ্রান্সের হয়ে খেলতে দেবে না তার ক্লাব পিএসজি। আর এই অধিকার ক্লাবের আছে বলে জানালেন কোচ দিদিয়ের দেশঁ।

গত মঙ্গলবার সরকারিভাবে ফ্রান্স ফুটবল ফেডারেশনকে সরকারিভাবে চিঠি দিয়ে এ কথা জানিয়েছে পিএসজি। তারপরই দেশঁ’র প্রতিক্রিয়া জানতে চাওয়ায় ফ্রান্সের কোচ বলেছেন, ‘‌যে কোনও ক্লাব ফুটবলারদের দেশের হয়ে খেলতে বাধা দিতে পারে।’‌

অলিম্পিকে জাতীয় দলের হয়ে খেলার জন্য ফুটবলারকে ছাড়তে বাধ্য নয় ক্লাব। ২৪ জুলাই থেকে ৯ অগাস্ট অলিম্পিক চলবে। ফরাসী লিগ শুরু ৭ অগাস্ট। তবে এমবাপ্পে দেশের হয়ে ইউরোতে খেলবেন। যা অনুষ্ঠিত হবে ১২ জুন থেকে ১২ জুলাই।
দেশঁ আরও বলেন, ‘‌এমবাপেকে পিএসজি না ছাড়ায় আমি চিন্তিত নই। কারণ অলিম্পিকে ফ্রান্সের কোচ আলাদা। তিনি এটা নিয়ে ভাববেন। আর অলিম্পিক হচ্ছে ফিফার ক্যালেন্ডার সূচির বাইরে। ফলে প্লেয়ারদের আটকে রাখার পূর্ণ অধিকার রয়েছে ক্লাবের।’‌

তবে অলিম্পিকে খেলার ব্যাপারে উৎসাহী ছিলেন এমবাপ্পে। এমনকি ৮০ জনের প্রাথমিক দলে ২১ বছরের এই ফুটবলার আছেন বলে আগেই জানিয়েছিলেন ফ্রান্স ফুটবল ফেডারেশনের সভাপতি নোয়েল।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: