fbpx
বুধবার ২৪ জুলাই, ২০১৯

এলাকা পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান

২২ মে, ২০১৯ ৯:৫৪:৪৭

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:
হঠাৎ ঝড়ের তান্ডবে এলোমলো হলো কৃষকের ঘর বাড়ী, আবাদি জমি, শিক্ষা প্রতিষ্ঠান, গাছপালাসহ ফসলের ব্যাপক ক্ষতির শিকার হয়েছে গাইবান্ধার গোবিন্দগঞ্জের দরবস্ত ইউনিয়নের মানুষ। কালবৈশাখী ঝড়ের তান্ডবে উপজেলার দরবস্ত ইউনিয়নের বগুলাগাড়ী হিন্দুপাড়ার বসতবাড়ী, হরিতলা উচ্চ বিদ্যালয়, পানবরজ, মৌসুমী উঠতি ফসলসহ গাছপালা উপড়ে পড়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

ভোর ৫টার দিকে প্রচন্ড গতিতে ঝড়ের তান্ডব শুরু হয়। প্রায় ১০মিনিটের ঝড়ে অসংখ্য বসত বাড়ীর ঘরের বেড়া, চালা ও পল্লী বিদ্যুৎ সরবরাহের বেশ কয়েকটি খুঁটি তার ছিঁড়ে দুমড়ে-মুচড়ে পড়ে য়ায়।

নিদারুন কষ্টে পড়েছেন ঝড় এলাকার সর্বস্তরের মানুষ জন। অনেকের বাড়ীঘরের টিনের চাল, বেড়া উঠে যাওয়ায় খোঁলা আকাশের নিচে বসবাস করছে। সরেজমিন গেলে এসব অপূরণীয় ক্ষয়ক্ষতির দৃশ্য চোখে পড়ে। নিদারুণ কষ্টে বুক ফেপে উঠে কৃষকের মুখ পানে চাওয়া যায় না। অল্প সময়ে এলাকায় এমন ঘটনায় ব্যাপক ক্ষতি হয়েছে। দরবস্ত বগুলাগাড়ী হিন্দুপাড়া গ্রামের মন্দিরে দু’টি গাছ ভেঙ্গে পড়ে মন্দিরে পড়ে। এসময় সৌভাগ্যক্রমে পরিবারের লোকজন প্রাণে বেঁচে গেলেও গোটা মন্দির ও আশপাশের বাড়ীঘর লন্ডভন্ড হয়ে যায়। এসব এলাকার বড় বড় গাছ পালা ভেঙে পানের বরজ,কলা,ধান বিদ্যুতের খুঁটি ছাড়াও আম, কাঁঠাল ও লিচুসহ বিভিন্ন ফলদবৃক্ষ উপরে পড়ে ব্যাপক ক্ষতি হয়। দরবস্ত ইউপি চেয়ারম্যান আ.র.ম শরিফুল ইসলাম জর্জ বলেন, প্রকৃতির চিরায়িত এমন কালবৈশাখী করাল গ্রামে অসময়ে আমার এলাকার সর্বস্তরের মানুষের অপূরণীয় ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। বিশেষ করে বাড়ী ঘর, হরিতলা বগুলাগাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়, মন্দির ও এলাকার ফসলের যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়। প্রাথমিকভাবে ইউপি সচিব, ইউপি সদস্য দায়ীত্বশীল ব্যক্তিবর্গের মাধ্যমে ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর সার্বিক খোঁজ-খবর নেয়া অব্যাহত রেখেছে বলে জানান। খবর পেয়ে দুপুরে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন ও তাৎক্ষনিক ব্যক্তিগত পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্নঃ সম্পাদক জননেতা আব্দুল লতিফ প্রধান।এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কামারদহ ইউপি চেয়ারম্যান সৈয়দ শরিফুল ইসলাম রতন, ফুলবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মোল্লা, গুমানীগঞ্জ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এস এম রিপন, কোচাশহর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন, ইউপি সদস্য বৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

সর্বশেষ

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD