fbpx
প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

মোজাম্মেল হক

ঢাকা বিশ্ববিদ্যালয়,প্রতিনিধি

এসএম হল জিএস এর ফেসবুক স্ট্যাটাসের পর সংস্কার হচ্ছে টিএসসির গ্রীক সমাধিসৌধ

২৮ অক্টোবর ২০১৯, ৪:২৩:৪৩

মোজাম্মেল হক, ঢাবি প্রতিনিধি :

বেশ কিছুদিন পূর্বে সলিমুল্লাহ মুসলিম হল সংসদের জিএস জুলিয়াস সিজার তালুকদার ফেসবুকে গ্রীক স্থাপত্যের বিরল নিদর্শন “গ্রীক সসমাধিসৌধ ” যা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে কোনো প্রকার রক্ষণাবেক্ষণ ছাড়া অযত্নে পড়ে ছিল, তা নিয়ে একটি তথ্যনির্ভর স্ট্যাটাস দেন এবং এ বিরল নিদর্শনের সংস্কারের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আহবান জানান।

উক্ত স্ট্যাটাসের পর টনক নড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রসাশনের। ডাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক শিবলী রুবাইয়াত স্যার তার সাথে কথা বলে জানিয়েছেন শিঘ্রই সংস্কার করা হবে এ নিদর্শনটি এবং তিনি জুলিয়াস সিজার তালুকদারকে আরো অন্যান্য ভাস্কর্য নিয়ে লিখার জন্য অনুরোধ করেন।
সলিমুল্লাহ মুসলিম হলের জিএস জুলিয়াস সিজার তালুকদার তার ফেসবুক স্ট্যাটাসে তা নিশ্চিত করেন। তার স্ট্যাটাসটি হুবহু নিচে তুলে ধরা হলো-

“সুখবর! সংস্কার হবে গ্রীক সমাধিসৌধ

টিএসসিতে অবস্থিত গ্রীক সমাধিসৌধ সংস্কারের উদ্যোগ গ্রহণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ ডাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক শিবলী রুবাইয়াত স্যারের সাথে কথা হলো। গ্রীক এম্বাসীর কনসোল জেনারেল সাথেও কথা বলিয়ে দিয়েছেন শিবলী স্যার৷ তিনি এই সংস্কার কাজের অর্থ প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছেন৷ খুব শীঘ্রই সংস্কার কাজ শুরু হবে৷

শিবলী রুবাইয়াত স্যারকে অসংখ্য ধন্যবাদ৷ ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার গ্রুপে তিনি আমার পূর্বের পোষ্টটি পড়েছিলেন এবং ইতিবাচক ফিডব্যাক দিয়েছিলেন৷ তিনি অন্যান্য ভাস্কর্য নিয়েও আমাকে কাজ করতে উৎসাহিত করেছেন৷”

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: