করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৩,২০১ ◈ আজকে মৃত্যু : ৪৪ ◈ মোট সুস্থ্য : ৭৬,১৪৯
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

এসএসসি: ঠাকুরগাঁওয়ে এক ছাত্রী প্রাণ দিল, অপর জন চিকিৎসাধীন

৩১ মে ২০২০, ৮:২০:৫৮

তন্ময় শাহ্, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ
এসএসসি পরীক্ষায় ফেল করায় ঠাকুরগাঁওয়ে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে এবং অপর এক ছাত্রীর হাসপাতালে চিকিৎসা চলছে।
রোববার দুপুরে হরিপুর উপজেলার হরিপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে বলে জানান হরিপুর থানার ওসি মো. আমিরুজ্জামান।

নিহত লিমা আক্তার (১৬) হরিপুর ইউনিয়নের তিনুয়া গ্রামের জহিরুল ইসলামের মেয়ে এবং সে হরিপুর দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক কবিরুল ইসলাম বলেন, দুপুরে একজন শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

“আরেক শিক্ষার্থী কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়।”

পরিবারের বরাতে হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মংলা বলেন, এসএসসি পরীক্ষায় দুটি বিষয়ে খারাপ করায় এসএসসি পরীক্ষায় পাশ করেনি লিমা। এ কারণে তার ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে।

লিমার বাবা জহিরুল ইসলাম বলেন, “সকালে থেকে আমি ও আমার স্ত্রী মাঠে ধান কাটছিলাম। দুপুরে বাড়িতে এসে দেখি মেয়ে গলায় ফাঁস দিয়েছে।”

পরিবারের অন্যরা মিলে লিমাকে উদ্ধার করে হরিপুর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক কবিরুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

চেয়ারম্যান আতাউর রহমান বলেন, এসএসসি পরীক্ষায় ফেল করায় হরিপুর ইউনিয়নের বালিহাড়া গ্রামের আরেক শিক্ষার্থী কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করে। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠায়।

মশানগাঁও দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের আত্মহত্যাচেষ্টাকারীর ছাত্রীর বাবা বলেন, পরীক্ষায় ফেল করায় সবার অগচরে ঘরের ভেতর কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করে।

“দিনাজপুর মেডিকেল কলেজে তার চিকিৎসা চলছে।”

হরিপুর থানার ওসি আমিরুজ্জামান বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ দেয়নি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: