প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

এয়ার অ্যাম্বুলেন্স নিয়ে সিঙ্গাপুর থেকে আসছে চিকিৎসক দল

৩ মার্চ ২০১৯, ৬:৪৫:১১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) থাকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসায় সিঙ্গাপুর থেকে বিশেষ চিকিৎসক দল ঢাকায় আসছে।

এয়ার অ্যাম্বুলেন্স নিয়ে চিকিৎসকরা রোববার (৩ মার্চ) সন্ধ্যা সাতটা নাগাদ ঢাকায় পৌঁছাবেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) দায়িত্বশীল সূত্র।

সূত্র জানায়, সিঙ্গাপুরের চিকিৎসকরা ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেবেন। তাকে সিঙ্গাপুরে নেওয়া সম্ভব না হলে তারা এখানেই চিকিৎসা দেবেন মাউন্ট এলিজাবেথ হাসপাতালের তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক এই দলে রয়েছেন।

বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া জানান, সিঙ্গাপুরের টিম এলে পরবর্তী চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত হবে। তারা এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নিতে বললে সে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে দুপুরে বিএসএমএমইউ-এর কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান সাংবাদিকদের বলেন, ‘ওবায়দুল কাদেরের এনজিওগ্রাম করা হয়েছে। এরই মধ্যে তিনটি ব্লক ধরা পড়েছে। একটি ওপেন করা হয়েছে। শারীরিক অবস্থা সকালের চেয়েও কিছুটা উন্নত কিন্তু পরিস্থিতি এখনও সংকটাপন্ন। ৭২ ঘণ্টা না গেলে কিছু বলা যাবে না।’

কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান বলেন, ‘ওবায়দুল কাদেরের চিকিৎসায় বিভাগীয় বোর্ড গঠন করা হয়েছে। আমিও নিবিড় পর্যবেক্ষণ রাখছি।’

রবিবার ভোরে নিজ বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আওয়ামী লীগ নেতা কাদের। এরপর সকাল সাড়ে সাতটায় তাকে নেওয়া হয় বিএসএমএমইউ হাসপাতালে। প্রথমে তাকে আইসিইউতে নেয়া হয়। পরে এনজিওগ্রাম করার পর তাকে নেওয়া হয় সিসিইউতে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: