fbpx

ওপেনিং জুটিতে তেমন কোন সমস্যা নেই – নেইল ম্যাকেঞ্জি

৫ সেপ্টেম্বর ২০১৮, ১১:০৮:৩৯

নাইম ইসলাম, স্পোর্টস ডেস্কঃ

ক্রিকেটের তিন সংস্করণেই বাংলাদেশ দলে ওপেনিংয়ে আস্থার নাম তামিম ইকবাল। লাল-সবুজের জার্সি গায়ে একপ্রান্ত আগলে রেখে খেলে যান তিনি, বিপত্তিটা তার যোগ্য সঙ্গী নিয়ে। শেষ দশ-বারো বছরে তামিমের পার্টনার খুঁজতে কম বেগ পেতে হচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। তবুও মিলছে না আশ্বস্ত হওয়ার মত কোন খবর। তবে এতে এখনি কোন সমস্যা দেখছেন না দলের ব্যাটিং পরামর্শক নেইল ম্যাকেঞ্জি, দিয়েছেন সমাধানও।

ওপেনিং তামিমের পার্টনার হিসাবে দীর্ঘ সময় দেখা গেছে ইমরুল কায়েসকে। গত দুই বছরেতো ওপেনিংয়ে ইমরুলের সাথে এনামুল হক, মোহাম্মদ মিঠুন, এবং সৌম্য সরকারদের সুযোগ দিয়ে দেখা হয়েছে। কেউই নিজেকে স্থায়ী করতে পারেননি তামিমের যোগ্য হিসাবে। তবে উইন্ডিজ সফরে কিছুটা সাবলীল ছিলেন লিটন কুমার দাস। সেই লিটনকেই তামিমের পার্টনার হিসাবে বেছে নিচ্ছেন ম্যাকেঞ্জি।

দরজাতে কড়া নাড়া আসন্ন এশিয়া কাপের আগে সোমবার প্রথমবারের মতো টাইগার ব্যাটসম্যানদের নিয়ে কাজ করেছেন প্রোটিয়া সাবেক ব্যাটসম্যান ও বাংলাদেশ দলের বর্তমান ব্যাটিং গুরু ম্যাকেঞ্জি। প্রথম দিনেই তরুণ খেলোয়াড়দের এগিয়ে আসার তাগিদ জানিয়ে রেখেছেন তিনি। এক্ষেত্রে প্রয়োজনীয় সময় ও সহযোগিতা, উভয়ই দিতে প্রস্তুত তিনি। বিশেষ করে বাংলাদেশের উদ্বোধনী জুটির যে সমস্যা, তা সমাধানে লিটনকে যথেষ্ট সময় দেবেন তিনি।

ওপেনিংয়ে তেমন কোন সমস্যা দেখছেন না জানিয়ে ম্যাকেঞ্জি বলেন, ‘এই মুহুর্তে আমার একজোড়া উন্মুক্ত চোখ আছে। আপনারা আমাকে নানা কথাই বলে যেতে পারেন, আমি কখনোই এটা নিয়ে তেমন কিছু ভাববো না। আমি সবাইকে গড়ে ওঠার জন্য যথেষ্ট সময় দিতে চাই। আমি তেমন কোন সমস্যা দেখতে পাচ্ছিনা এখানে। আমার মনে হয় টি-টোয়েন্টিগুলোতে দাশ (লিটন) বেশ ভাল ইনিংস খেলেছে। তামিম অনেক রান পেয়েছে। আমার মনে হয় এটাই ৫ ওভারে ৭০ রান তোলা সঠিক নিশানায় চলার ধাপ হতে পারে।’

তিনি আরও যোগ করেন, ‘আমি মনে করি অন্তত একজন তরুণ খেলোয়াড় এগিয়ে এসে দেখাবে তারা দলের জন্য কি করতে পারে। আমাদের গেম প্ল্যান নিয়ে কথা বলতে হবে, কমিটমেন্ট ও বিভিন্ন বিষয়ে মানসিক দিক নিয়ে আলোচনা করতে হবে। ভাল কিছু বের করে আনার ব্যাপারে আমি ইতিবাচক। আমি এশিয়া কাপের দলে বেশ কয়েকজনকে বাদ পড়তে দেখেছি, তার মানে যারা আছে তারাই সেরা খেলোয়াড়।’

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: