করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩১৫,১০৭
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

কক্সবাজারে অস্ত্রবাজি, ছাত্রলীগ নেতা সাজিদ বহিষ্কার

২৪ সেপ্টেম্বর ২০২০, ২:০৫:৪৬

চট্টগ্রাম ব্যুরো::
কক্সবাজারে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে সংঘর্ষের ঘটনায় অস্ত্র হাতে মহড়া দেয়া পৌরসভার ৩নং ওয়ার্ডের ছাত্রলীগ সভাপতি রিদুয়ান আলী সাজিনকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রাতে এ সিদ্ধান্ত নেয় পৌর ছাত্রলীগ। বুধবার সকালে বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।

এর আগে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকালে শহরের উত্তর নুনিয়ার ছড়া এলাকায় দু’পক্ষের সংঘর্ষ চলাকালে ওই ছাত্রলীগ নেতাকে অস্ত্র হাতে গুলি বর্ষণ ও মহড়া দিতে দেখা গেছে। এ ঘটনায় ১৫ জন আহত হয়েছেন।

স্থানীয়রা জানিয়েছেন, জমি নিয়ে বিরোধ চলা পরিবারের কোন সদস্য নন অস্ত্র হাতে মহড়া দেয়া পৌরসভা ছাত্রলীগের ৩ নং ওয়ার্ড সভাপতি সাজিন। ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবে সেখানে গিয়েছিলেন তিনি।

ছাত্রলীগ নেতার হাতে অস্ত্রের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে কক্সবাজারে তীব্র সমালোচনা শুরু হয়। এরপর দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কক্সবাজার পৌরসভার ৩নং ওয়ার্ডের ছাত্রলীগ সভাপতি পদ থেকে তাকে বহিষ্কার করে পৌর ছাত্রলীগ।

কক্সবাজার পৌর ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার শহর শাখার আওতাধীন ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রিদুয়ান আলী সাজিনকে দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র বিরোধী কাজে জড়িত থাকায় সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার পৌর ছাত্রলীগ সভাপতি হাসান ইকবাল রিপন। তিনি বলেন, অপকর্ম করলে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। একজন অপরাধী কখনো ছাত্রলীগের হতে পারে না। তাই সাজিনকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) কক্সবাজার পৌরসভার নুনিয়াছড়ায় জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ঘটনার সময় ছাত্রলীগের নেতা সাজিন ও সাবেক স্বেচ্ছাসেবকলীগ নেতা কালামকে অস্ত্র হাতে গুলি করতে দেখা গেছে।

কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুম খান বলেন, মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) অস্ত্র হাতে মহড়া দেয়া ব্যক্তিদের চিহ্নিত করে আটকের চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: