করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩১৫,১০৭
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

কক্সবাজারে জমির দখল নিয়ে প্রকাশ্যে অস্ত্রের মহড়া, আহত ১৫

২৪ সেপ্টেম্বর ২০২০, ২:০৪:৩০

চট্টগ্রাম ব্যুরো::
কক্সবাজার পৌরসভায় জমির বিরোধ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে ৫ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন। আহতরা হলেন, মুফিজুর রহমান, মোজাম্মেল হক, নুর জাহান, আবদু ছালাম, রিফা আক্তার, আয়েশা বেগম, জিসান, ইমন, মুরাদ, মুন্নি আক্তার, মোঃ সেলিম প্রমুখ। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেলে পৌরসভার ২নং ওয়ার্ডের উত্তর নুনিয়ারছরা শিল্প এলাকার ঠোঁটিয়া পাড়া এলাকায় ঘটনাটি ঘটেছে।

এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় নুরুল আবছার এবং মোহাম্মদ আলীর মধ্যে জমির বিরোধের সূত্র ধরে এই সংঘর্ষের ঘটনাটি ঘটেছে। এই ঘটনার জন্য তারা একে অপরকে দায়ী করছেন।

ঘটনার সময় আওয়ামী লীগ ও ছাত্রলীগের স্থানীয় দুই নেতাকে অস্ত্র হাতে নিয়ে গুলিবর্ষণ করতে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কোস্ট গার্ডের মাঝি হিসেবে পরিচিত মো. জামাল, আওয়ামী লীগ নেতা আবুল কালাম, ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রিদুয়ান আলী সাজিন ও গিয়াস উদ্দিনের নেতৃত্বে গুলিবর্ষণের ঘটনা ঘটে।

এ সময় খোকা প্রকাশ ভেট্টা, কায়সার, আবু হেলা, শাহাব উদ্দিনসহ অন্তত ৫০ জন সশস্ত্র অবস্থায় ছিল বলে স্থানীয়রা জানিয়েছেন।

ঘটনার সময় আবুল কালাম ও রিদুয়ান আলী সাজিনকে প্রকাশ্যে অস্ত্র উচিয়ে প্রতিপক্ষের দিকে গুলিবর্ষণ করতে দেখা গেছে। দিনদুুপুরে অস্ত্র হাতে গুলি করতে দেখে আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়।

স্থানীয় কাউন্সিলর মিজানুর রহমান বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং উভয় পক্ষকে শান্ত করার চেষ্টা করি। কিন্তু দুই পক্ষের মারমুখী অবস্থানের কারণে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি মাসুম খান বলেন, ঘটনার পরপরই পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনার বিস্তারিত জেনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

দিনদুপুরে অস্ত্র ব্যবহারকারিদের বিষয়ে তথ্য নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: