করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৯৯৬ ◈ আজকে মৃত্যু : ৩৩ ◈ মোট সুস্থ্য : ১৫১,৯৭২

কক্সবাজার-বিকেএসপিতে ফেরানো যেতে পারে তামিম মুশফিক দের

৯ জুলাই ২০২০, ১:৪৫:৩৮

সাউদাম্পটন টেস্ট দিয়ে ‘করোনাবিরতি’ শেষ হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের। কিন্তু তামিম-মুশফিকরা ফিরবেন কবে? এ উত্তরের খোঁজে কাল ক্রিকেটারদের সংগঠন কোয়াব বসেছিল খেলোয়াড় ও বিসিবির দুজন শীর্ষ কর্তার সঙ্গে। সভা শেষে কোয়াবের সঙ্গে সংবাদবিজ্ঞপ্তি দিয়েছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলসি (সিসিডিএম)। সেখানেই দেশের ক্রিকেট ফেরানোর কিছু উপায় বলেছে সিসিডিএম।

বিসিবির পরিচালক ও সিসিডিএম প্রধান কাজী ইনাম আহমেদ বিবৃতিতে বলেছেন, ক্রিকেট ফেরাতে কক্সবাজার ও বিকেএসপির কথা ভাবছেন তাঁরা, ‘কোয়াব, জাতীয় দল ও প্রথম শ্রেণির কয়েকজন ক্রিকেটারের কাল আমরা বসেছিলাম। আমরা ঢাকা প্রিমিয়ার লিগ মাঠে ফেরানো নিয়ে কথা বলেছি। এই মুহূর্তে শুরু করার কোনো তারিখ নিশ্চিত করতে পারছি না। কক্সবাজার অথবা বিকেএসপিকে বিকল্প ভেন্যু হিসেবে প্রস্তাব করেছি। সেখানে নিশ্চিদ্র সঙ্গনিরোধ (আইসোলেশন) ব্যবস্থার মধ্যে সব খেলোয়াড় ও ক্লাব কর্মকর্তাদের থাকার সুবিধা নিশ্চিত করা সম্ভব।

প্রিমিয়ার লিগে দলবদলের শর্ত অনুযায়ী চুক্তির সময় ক্রিকেটারদের পারিশ্রমিকের ৫০ ভাগ পরিশোধ করার কথা। আবাহনী, প্রাইম ব্যাংক, প্রাইম দোলেশ্বরের কয়েকজন ক্রিকেটার ছাড়া বেশির ভাগ ক্লাবের ক্রিকেটাররাই এই টাকাটা পাননি। সিসিডিএম ক্লাবগুলোকে টাকা পরিশোধের পরামর্শ দিয়েছে। সঙ্গে ক্রিকেটারদের ফিটনেস ঠিক রাখতে ক্লাবগুলোর প্রতি কাজী ইনামের আহবান, ‘খেলোয়াড়দের ফিটনেস ঠিক রাখা নিশ্চিত করতে ক্লাবগুলো যেন তাদের সঙ্গে অনলাইনে যোগাযোগ রাখে, যেন ১৫ দিনের নোটিশে খেলা শুরু করা যায়। আশা করি প্রিমিয়ার লিগ দিয়ে দেশে ক্রিকেট ফিরবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: