করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৭০২,১৬৩

করোনা : চট্টগ্রামে নতুন শনাক্ত ৮৮

২৫ আগস্ট ২০২০, ১:০২:২৩

মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম ব্যুরো:
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৭৩২ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৮৮ জন; এর মধ্যে ৬৮ জন নগরীর ও ২০ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১৬ হাজার ৬১২ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১১ হাজার ৭৯০ জন নগরীর ও ৪ হাজার ৮২২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে কেউ করোনায় মারা যাননি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৬৫ জন; এর মধ্যে ১৮৪ জন নগরীর ও ৮১ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন ৫ জন করোনা রোগী সুস্থ হয়েছেন; একই সময়ে বাড়িতে থেকে সুস্থ হয়েছেন ৮৮ জন। সে হিসেবে সোমবার (২৪ আগষ্ট) ৯৩ জন সুস্থ হয়েছেন।
হাসপাতাল ও বাড়িতে থেকে এখন পর্যন্ত সুস্থ হওয়ার সংখ্যা সবমিলিয়ে ১২ হাজার ১১৫ জন; এর মধ্যে ২ হাজার ৭১৬ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। ৯ হাজার ৩০৬ জন বাড়িতে থেকে সুস্থ হয়েছেন।

মঙ্গলবার (২৫ আগষ্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। সিভিল সার্জন জানান, সোমবার (২৪ আগষ্ট) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৪ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১০ জন নগরীর ও ১০ জন উপজেলার বাসিন্দা।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২২৭ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৯ জনের ও উপজেলার ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২০৫ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ২৩ ও উপজেলার ৩ জনের করোনা মিলেছে।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৩ জনের নমুনার মধ্যে নগরীর ২ জন ও উপজেলার ১ জনের করোনা শনাক্ত হয়েছে। ইমপেরিয়াল হাসপাতালে ৫৮ জনের নমুনার মধ্যে নগরীর ১০ জন শনাক্ত হয়েছেন। শেভরণে ৩৪ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১৪ ও উপজেলার ৫ জনের করোনা পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১ জনের করোনা পরীক্ষা করে তার মধ্যে রোগটি পাওয়া যায়নি।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ২০ জনের মধ্যে পটিয়ার ১, বোয়ালখালীর ১, রাউজানের ৪, ফটিকছড়ির ৩, হাটহাজারীর ৭, মিরসরাইয়ের ২ ও সন্দ্বীপের ২ জন রয়েছেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: