করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৫২৩ ◈ আজকে মৃত্যু : ২৩ ◈ মোট সুস্থ্য : ৯,০১৫

করোনা নিয়ে ব্রিফিংয়ের সময় নির্ধারণ করল স্বাস্থ্য অধিদপ্তর

৪ এপ্রিল ২০২০, ৬:২৮:০৯

এখন থেকে প্রতিদিন দুপুর ২টায় নিয়মিত দেশের করোনা পরিস্থিতির সর্বশেষ তথ্য নিয়ে সংবাদ সম্মেলন করবে স্বাস্থ্য অধিদপ্তর।

রোববার (৫ এপ্রিল) থেকে এ সংবাদ সম্মেলন নিয়মিত অনুষ্ঠিত হবে। এর আগে প্রতিদিন বেলা ১২টায় এ ব্রিফিং অনুষ্ঠিত হতো।

শনিবার (৪ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। ব্রিফ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ।

তিনি বলেন, করোনা ভাইরাস সংক্রান্ত নমুনা পরীক্ষা আগে কেবল সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) হতো। ফলে আমাদের জন্য এ সংক্রান্ত তথ্য সংগ্রহ করতে অসুবিধা হতো না। কিন্তু এখন দেশের সব উপজেলা থেকে নমুনা সংগ্রহ করছি। এসব তথ্য সারাদেশ থেকে সংগ্রহ করতে যথেষ্ট সময় লেগে যাচ্ছে। এ কারণে প্রতিদিন বেলা ১২টার পরিবর্তে দুপুর ২টায় করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফিং হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এবং স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: