করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৪,২৭১ ◈ আজকে মৃত্যু : ১১২ ◈ মোট সুস্থ্য : ৬২১,৩০০

করোনাভাইরাস : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ১৬৭ জন

১৫ জুলাই ২০২০, ২:২২:১৯

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৯৬৫ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৬৭ জন; এর মধ্যে ১০৯ জন নগরীর ও ৫৮ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১১ হাজার ৯৩১ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে; এর মধ্যে ৮ হাজার ২৯৯ জন নগরীর ও ৩ হাজার ৬৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এদিকে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২১৭ জন; এর মধ্যে ১৫৪ জন নগরীর ও ৬৩ জন উপজেলার বাসিন্দা।

বুধবার (১৫ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, মঙ্গলবার (১৪ জুলাই) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরীর ২৩ জন ও বিভিন্ন উপজেলার ২২ জন আছেন।
মঙ্গলবার (১৪ জুলাই) ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৮৬ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৩ জন নগরীর ও ৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার (১৪ জুলাই) ২০৫ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা মিলেছে; এর মধ্যে ১৬ জন নগরীর ও ৬ জন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫০ জনের নমুনা পরীক্ষায় কারও দেহে করোনার জীবাণু মিলেনি।
বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে চট্টগ্রামের ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের দেহে করোনা মিলেছে; এর মধ্যে নগরীর ১৯ জন ও উপজেলার ৮ জন আছেন।
শেভরণ ল্যাবে ১৩৫ জনের নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে; তাদের মধ্যে ৩৮ জন নগরীর ও উপজেলার ১২ জন।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৩ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫৮ জনের মধ্যে লোহাগাড়ার ১, বাঁশখালীর ৪, আনোয়ারার ১, চন্দনাইশের ৫, বোয়ালখালীর ৪, রাঙ্গুনিয়ার ৪, রাউজানের ১১, ফটিকছড়ির ১১, হাটহাজারীর ৫, মিরসরাইয়ের ১০ ও সীতাকুণ্ডের ২ জন আছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১৬ জন সুস্থ হয়েছেন; চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৪৩০ জন করোনা রোগী।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: