করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৭২১,৪৩৫

করোনায় আবারও শতাধিক মৃত্যুর রেকর্ড!

২৫ এপ্রিল ২০২১, ৭:৩২:৩৭

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০১ জন মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ১১ হাজার ৫৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৯২২ জন, এখন পর্যন্ত শনাক্ত হলেন সাত লাখ ৪৫ হাজার ৩২২ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন চার হাজার ৩০১ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৫৭ হাজার ৪৫২ জন।

রবিবার (২৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২১ হাজার ৪৪৮টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ৯২২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৩ লাখ ৪৫ হাজার ৫০১টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৯ লাখ ৫৭ হাজার ৪৫৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৩ লাখ ৮৮ হাজার ৪৭টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৩ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২১ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৮ শতাংশ।

দেশে বর্তমানে মোট ৩৫০টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে জানিয়ে স্বাস্থ্য অধিদফতর বলছে, এরমধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১২২টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৩৪টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১৯৪টি পরীক্ষাগারে।

মারা যাওয়া ১০১ জনের মধ্যে পুরুষ ৫২ জন, আর নারী ৪৯ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন আট হাজার ১২০ জন এবং নারী দুই হাজার ৯৩৩ জন।

বয়স বিবেচনায় তাদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ৬৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ১৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন।

মারা যাওয়া ১০১ জনের মধ্যে ঢাকা বিভাগের ৫৪ জন, চট্টগ্রাম বিভাগের ২৩ জন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের একজন করে, খুলনা বিভাগের পাঁচ জন, বরিশাল বিভাগের সাত জন, সিলেট বিভাগের আট জন এবং রংপুর বিভাগের আছেন দুই জন।

তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৬৯ জন এবং বেসরকারি হাসপাতালে ৩২ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া চার হাজার ৩০১ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন এক হাজার ২৩৭ জন, চট্টগ্রাম বিভাগের এক হাজার ২৬৩ জন, রংপুর বিভাগের ৩৩৫ জন, খুলনা বিভাগের ৪৭৫ জন, বরিশাল বিভাগের ২১২ জন, রাজশাহী বিভাগের ৩৭৯ জন, সিলেট বিভাগের ৩০৪ জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন ৯৬ জন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: