শিরোনাম
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,২৩০ ◈ আজকে মৃত্যু : ৩৩ ◈ মোট সুস্থ্য : ৭১৫,৩২১

করোনায় আরেকজনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৩৩

২৩ মার্চ ২০২০, ৪:২০:২৯

করোনাভাইরাসের প্রভাব পরেছে আমাদের দেশেও। প্রতিদিনের মত দেশে করোনাভাইরাসের সর্বশেষ প্রভাব নিয়ে একটি প্রেস বিফ্রিং অনুষ্ঠিত হয়। গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে আক্রান্ত রোগীর সংখ্যা ৬ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাড়ালো ৩৩ জনে। এছাড়া একজন মারা যাওয়ায় মোট মৃত্যের সংখ্যা হল ৩।

সোমবার (২৩ মার্চ) বিকেল সাড়ে তিনটায় অনলাইনে প্রেস ব্রিফিং করে এসব তথ্য দিয়েছেন আইইডিসিআর এর পরিচালক মীরজাদি সাব্রিনা ফ্লোরা। নতুন করে আক্রান্তদের মধ্যে চিকিৎসকও রয়েছে। এছাড়া আক্রান্তদের মধ্যে ৫ জন বাড়ি ফিরে গিয়েছে।

উল্লেখ্য, গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে সারাবিশ্বে এখন পর্যন্ত প্রায় সাড়ে তিন লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৪ হাজার ৬৯৮ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৯৯ হাজার ১৩ জন। বাংলাদেশে এ ভাইরাস প্রথম শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সর্বশেষ সরকারি হিসাব অনুযায়ী, রোববার (২২ মার্চ) পর্যন্ত দেশে ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছিল এবং এই প্রাণঘাতী ভাইরাসে মারা যাওয়া মানুষের সংখ্যা ছিল ২ জন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: