করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ১১,৫৯০
প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

করোনায় জবির মনোবিজ্ঞান বিভাগের ব্যতিক্রমী উদ্যোগ

১৪ এপ্রিল ২০২০, ৮:০৯:৩৬

মো.আরিফুল ইসলাম, জবি প্রতিনিধি :

সারাবিশ্বের মত দেশেও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ক্রমাগতই বৃদ্ধি পাওয়ায় দেশবাসীর আছেন এক ধরনের আতঙ্কে। এই আতঙ্কে মানসিকভাবে বিপর্যস্ত অনেকেই।
এজন্য দেশবাসীকে মানসিক স্বাস্থ্যসেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ।

গত ১২ এপ্রিল রবিবার রাতে মনোবিজ্ঞান বিভাগের শিক্ষকদের নাম্বার সম্বলিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুর মোহাম্মদ।

রাত ১২ টা পর্যন্ত মোবাইলফোন এবং ইমেইলের মাধ্যমে চলবে এই মানসিক স্বাস্থ্যসেবা প্রদানের কার্যক্রম বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিশ্বের অন্যান্য দেশ গুলোর মতো বাংলাদেশেও করোনা ভাইরাসের সংক্রমণ দ্রুতই ছড়িয়ে পড়ছে। এই ভাইরাসের প্রাদুর্ভাব দৈনন্দিন, ব্যক্তিগত এবং সামাজিক জীবনের পাশাপাশি মানসিক স্বাস্থ্যের উপরেও বিরূপ প্রভাব ফেলছে। এই সংকটময় পরিস্থিতিতে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মানসিক স্বাস্থ্যসেবা প্রদানের জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

মানসিক স্বাস্থ্যসেবা প্রদানের উদ্যোগের ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.নুর মোহাম্মদ জানান, এই মহামারীর সময়ে আতঙ্কিত হয়ে যারা উদ্বেগ, উৎকন্ঠায় রয়েছেন আমরা তাদের প্রাথমিক ভাবে মোবাইল ফোন বা ইমেইলের মাধ্যমে মানসিক স্বাস্থ্যসেবা দিব, এক কথায় মহামারীর সময়ে যেন মানুষের মানসিক স্বাস্থ্য খারাপ না হয় সে ব্যাপারে আমরা সার্বিক সহযোগিতা করব।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: