করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৯৮,৩৯১

করোনা উপসর্গে ২১১০ জনের মৃত্যু হয়েছে: গবেষণা

২২ আগস্ট ২০২০, ৫:৪৫:২৭

শে মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে ২১১০ জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশ পিস অবজারভেটরি’র এক গবেষণায় এই তথ্য উঠেছে। এটি ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের একটি প্রতিষ্ঠান। ইউএনডিপির অর্থায়নে এই গবেষণাটি পরিচালিত হয়েছে।

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের ভিত্তিতে এই গবেষণা প্রতিবেদন তৈরি করা হয়েছে। যদিও অনেক মৃত্যুর খবর সংবাদমাধ্যমের কাছে পৌঁছায় না। সাধারণ সর্দি কাশির মতই মনে করা হয়।

ওই গবেষণায় আরও বলা হয়, বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে চট্টগ্রাম বিভাগে। সেখানে মারা গেছেন ৭০৪ জন। ঢাকা বিভাগে ৩৯১ জন, খুলনায় ৩০৬, রাজশাহীতে ২১৬, বরিশালে ২৪১, সিলেটে ১০০ রংপুরে ৯২ এবং ময়মনসিংহ বিভাগে ৬০ জন মারা গেছেন।

এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ২৬৫ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৯২ হাজার ৬২৫ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৯০৭ জনে।

শনিবার (২২ আগস্ট) দুপুরে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৯৫২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৫৬৭ জন।

এর একদিন আগে শুক্রবার (২১ আগস্ট) দেশে আরও ২ হাজার ৪০১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে আরও ৩৯ জনের মৃত্যু হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: