করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৬৮,০৪৮
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

করোনা উপেক্ষা করে সরকারি নির্দেশন না মেনে চলছে রাঙ্গাবালীতে টুর্নামেন্ট খেলা

২৫ মে ২০২০, ৫:০২:৪৭

বিশ্ববাসি করোনার এই মহামারির সময় হিমশিম খাচ্ছে বাংলাদেশ তার বাহিরেনয় তাই সরকারি নির্দেশন মেনে ঈদের সালাত আদায়সহ রয়েছে নানাবিদ আইন । স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ঈদ জামাত খোলা বা ময়দানে জমায়েত না করা যাতে জনসমাগম না ঘটে ।
মসজিদে সব কিছু মানলেও মানছেন না গ্রামের লোকজনরা । পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা বড়বাইশদিয়ার সামচাঁদে স্বাস্থ্যবিধি না মেনে আয়োজন করা হয়েছে একটি বড় টুর্নামেন্ট খেলা । এখানে রয়েছে ৮টি দল যা আশে পাশের প্রায় ৭-৮ টি গ্রামের লোকজন সমাগম হয়ে এমন কি সে স্থানে রয়েছে ঢাকাসহ নানা যায়গা থেকে ফেরত লোকজন। কেউ মানছেন না স্বাস্থ্যবিধি।

যার ফলশ্রুতিতে করোনা আক্রান্তের মতো এই ঘাতক ব্যধি ছড়িয়ে পরতে পারে পুরো উপজেলাসহ সারাদেশে । স্থানীয় লোকজনের কাছে জানতে চাইলে তারা বলেন , “করোনার এই সময় সকলকে ঘরে থাকার কথা, কিন্তু এলাকার পোলাপান মিলে খেলা শুরু করছে আমরা মানা করেছি কিন্তু তারা আমাদের কথা শুনে না আমরা এখন কি করতে পারি ।প্রশাসনের নিকট আমরা বলতে চাই এটা যাতে বন্ধ করা হয় । টুর্নামেন্ট খেলা বন্ধ বলে দাবি করছেন আয়োজক রাসেল আসলে হয়েছে কি না জানতে চাইলে তারা বলেন না কোন খেলা বন্ধ হয়নাই । খেলা চলছে মাঠ এখনো সাজানো রয়েছে ।”

খেলা পরিচালনা কমিটির কাছে জানতে চাইলে আয়োজক মোঃ রাসেল বলেন আমরা খেলা শুরু করতে চেয়েছিলাম কিন্তু দেশে এই করোনা কালে বিবেচনা করে খেলা বন্ধ করে দিয়েছি।
সামচাঁদ সঃ প্রাঃ বিঃ মাঠে খেলা উদ্বোধন হলে প্রধান শিক্ষীকা পারভিন আক্তার বলেন যে আমার কাছে অনুমতি চেয়েছিলো ঈদ উপলক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে কিন্তু তারা যে টুর্নামেন্ট খেলারমতো বড় আয়োজন করবে তা আমার জানা নাই । তবে এরকম হলে আমি বিকালেই মাঠে খেলা বন্ধ করে দেব। স্থানীয় ইউপি সদস্য মোঃ মনিরের কাছে জানতে চাইলে ,আমি এ ব্যপারে কিছু জানিনা ইউনিয়ন পরিষদ থেকে সরাসরি বলে দেয়া আছে করোনার ভিতর কোন জনসমাগম করা যাবে না । যদি এরকম কিছু করে থাকে অবশ্যই ব্যবস্থা নেব। ইউপি সচিবের নাম্বরে যোগাযোগ করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয় রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাছে জানতে চাইলে তিনি বলেন এলাকা থেকে আমাদের এখনো কেউ অভিযোগ করে নাই অভিযোগ করলে আমরা ব্যবস্থা নিবো।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: