করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৪,১৯২ ◈ আজকে মৃত্যু : ৯৪ ◈ মোট সুস্থ্য : ৫৯৭,২১৪

করোনা : চট্টগ্রামে ১৪৫ দিনের মধ্যে সর্বোচ্চ শনাক্ত, নতুন ২৯১ জন

১ ডিসেম্বর ২০২০, ১:৫৪:৫৭

মুহাম্মদ দিদারুল আলম,চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৪০৪ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ২৯১ জন; নতুন শনাক্তদের মধ্যে ২৫৫ জন নগরীর ও ৩৬ জন উপজেলার বাসিন্দা। গত ১৪৫ দিনের মধ্যে এটি সর্বোচ্চ শনাক্ত। এর আগে গত ৮ জুলাই তার আগের ২৪ ঘণ্টায় ১৪৭১টি নমুনা পরীক্ষা করে ২৯৫ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হওয়ার তথ্য জানিয়েছিল সিভিল সার্জন কার্যালয়। এরপর থেকে কমতে শুরু করেছিল শনাক্তের সংখ্যা।

সোমবার (৩০ নভেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ২৪ হাজার ৮৬০ জনের মধ্যে ১৯ হাজার ১৫১ জন নগরীর ও ৬ হাজার ২১৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরীতে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩১৯ জন; এর মধ্যে ২২৪ জন নগরীর ও ৯৫ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, রোববার (২৯ নভেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫৫৬ জনের নমুনা পরীক্ষায় ২৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩৪৩ জনের নমুনা পরীক্ষা করে ১০৪ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ৩৫ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৫৪ জনের নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনা শনাক্ত হয়নি। ইমপেরিয়াল হাসপাতালে ১৬৬ জনের নমুনার মধ্যে ৫৪ জনের ও শেভরণে ৪৩ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৫২ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা ধরা পড়েছে।
জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২১ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: