করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬৮৬ ◈ আজকে মৃত্যু : ৩০ ◈ মোট সুস্থ্য : ৮৮,০৩৪
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

‘করোনা পরিস্থিতিতে সিলেটের জনজীবন’

২৫ মার্চ ২০২০, ১১:২০:৪০

সৈয়দ মোঃ সাকিব আহমদ,উপজেলা প্রতিনিধি (সিলেট): করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে আতংকিত সারা বাংলাদেশ।

সেই আতংকের ছায়া পড়েছে সিলেট নগরীতেও। নগরীর নানা জায়গা ঘুরে দেখা গেলো পরিস্থিতি। প্রশাসনের উদ্যোগকে স্বাগত জানাচ্ছে নগরবাসী। তবে জনগনের সচেতনতার ডালপালা এখনো নড়বড়ে। মাস্ক ব্যবহারকারীর সংখ্যা বাড়লেও রিকশাচালক, দিনমজুর দের নাকেমুখে নেই মাস্ক। সচেতনতা বলতে শুধু মাস্ক ব্যবহার করাকেই বুঝছেন তারা। নগরীর রাজপথ অলিগলিতে এখন নীরবতা বিরাজ করছে। জনসমাগম কমেছে। নগরীর রাস্তায় যানবাহন চলাচলও সীমিত হয়ে এসেছে। গনপরিবহন একেবারে বন্ধ না হলেও কমে এসেছে চলাচল। চালকরা বলছেন আগের তুলনায় গত দুইএক দিনে যাত্রি সংখ্যা উল্লেখযোগ্য পরিমাণে কমেছে।

বিভিন্ন হাসপাতাল এবং ক্লিনিক গুলোতেও রোগী দর্শনার্থীদের সংখ্যা কমে এসেছে। রাস্তাঘাটে মানুষজনের উপস্থিতি আগের থেকে অনেক কমে এসেছে। বিভিন্ন কাঁচাবাজার গুলোতেই ক্রেতাসাধারণের উপস্থিতি কম। নাগরীর কিছু জায়গায় পুলিশ এবং সেনাসদস্যদের টহল দিতে দেখা যাচ্ছে। তাছাড়াও সিলেট সিটি কর্পোরেশন এর পক্ষ থেকে নেয়া হয়েছে নানা উদ্যোগ। নগরীর বিভিন্ন জায়গায় সিটি কর্পোরেশন এর গাড়িতে করে ছিটানো হচ্ছে জীবাণুনাশ স্প্রে। নানান জায়গায় বিতরণ করা হচ্ছে হাত ধোয়ার সামগ্রী। হাত ধোয়ার জন্য বসানো হচ্ছে পানিবর্তি ড্রাম। বিভিন্ন রাস্তায় চলমান গাড়িতে জীবাণুনাশ স্প্রে করা হচ্ছে। জনসাধারণকে সচেতনত করতে কাজ করে যাচ্ছে বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন। তাদের পক্ষ থেকে বিতরণ করা হচ্ছে মাস্ক,সাবান সহ বিভিন্ন পরিষ্কারক সামগ্রী। সবমিলিয়ে ভালোই অবস্থানের সিলেট নগরী। তবে জনগনের মাঝে রয়েছে সচেতনার অভাব। সিলেটের জনগণকে আরো সচেতন হতে হবে। সর্বসাধারণের সচেতনতাই পারবে করোনার গ্রাস থেকে নগরীকে বাঁচাতে।”

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: