করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৯১১ ◈ আজকে মৃত্যু : ৩৭ ◈ মোট সুস্থ্য : ১১,১২০
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

করোনা প্রতিরোধে ঠাকুরগাঁওয়ে ভ্যানে বসে নিজেই মাকিং করছেন উপজেলা চেয়ারম্যান

২৭ মার্চ ২০২০, ৫:২৬:৩০

তন্ময় শাহ্, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ
আতংকিত না হয়ে নিজে সচেতন হোন অন্যকে সচেতন করুন, নিজে পরিস্কার থাকুন পরিবেশ পরিচ্ছন্ন রাখুন। নানা বিষয় উল্লেখ করে ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল নিজেই ভ্যানে বসে মাকিং করে সাধারণ মানুষকে সচেতন করছে।

যদি এমন দূর্যোগের সময় স্থানীয় এমপি কিংবা নেতাদের তেমন কোন কার্যক্রম চোঁখে পরেনি। তিনি আজ জেলার বালিয়াডাঙ্গী উপজেলা শহরসহ বিভিন্নস্থানে এমন ব্যাতিক্রম উদ্যোগ গ্রহনে এগিয়ে আসে।

এসময় উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের আশপাশ পরিস্কারে শ্যালো চালিত মেশিন দিয়ে জীবানুনাশক ছিটানো ওষুধ ছিটাতে এলাকার কিছু তরুনদের নিয়ে কাজ করেন। পথচারিদের হাতে তুলে দেন মাস্ক ও হেন্ড গ্লোবস্।

উপজেলা চেয়ারম্যানের এমন উদ্যোগকে স্বাগত জানান বেশিরভাগ মানুষ। মুহুর্তেই ভাইরাল হয়ে পরে তার দেয়া পোষ্টের ছবি ও ভিডিও। তার কার্যক্রমে সাদুবাদ জানালেও বেশির ভাগ ক্ষেত্রেই ভিন্ন চিত্র।

ইতোমধ্যে জেলার শুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকদের ওয়ালে লিখতে দেখা গেছে। চাল ডালের অভাব শুরু হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিরা ভোটের সময় নানা প্রতিশ্রুতি দিয়ে আসলেও এখন খবর নিচ্ছেন না কেউ।

এসব আলোচনা ও সমালোচনার বিষয়ে সু-শাসনের জন্য নাগরিক (সুজন) জেলা শাখার সাধারন সম্পাদক আব্দুল লতিফ বলেন, এই দূর্যোগে সময় জেলার নেতাকর্মীরা কেউ সাধারণ মানুষের পাশে এগিয়ে আসছে না।

এ সময়টা তাদের জন্য বড় সুযোগ ছিল মানুষের কাছাকাছি যাওয়া আমরা মনে করি। খাদ্যদ্রব্য দিয়ে হোক বা প্রচারপত্র বিলি করে হোক। এতে বোঝা যায় তারা জনগনের সেবক নয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: