রবিবার ৭ জুন, ২০২০

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

রাস্তা-ঘাট ফাঁকা, দোকান-পাট বন্ধ

করোনা প্রতিরোধে তৎপর মতলব উত্তর উপজেলা প্রশাসন

২৬ মার্চ, ২০২০ ৮:১০:৫১

সরকারের নির্দেশনার আলোকে চাঁদপুরের মতলব উত্তরে করোনা প্রতিরোধে ব্যাপক তৎপরতা চালাচ্ছে উপজেলা প্রশাসন। বাজারে ঔষধ, কাঁচা মালের দোকান ও সেবামূলক প্রতিষ্ঠান ছাড়া বাকি সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।
গত বুধবার সকাল থেকে পুলিশ ছেংগারচর বাজার, নাউরী, সুজাতপুর বাজার, কালিপুর, কালীরবাজার, নতুনবাজার, এখলাছপুর, নন্দলালপুর’সহ উপজেলার গুরত্বপূর্ণ স্থানে চেক পোস্ট বসিয়ে অপ্রয়োজনীয় যানবাহন চলাচল না করার জন্য নিদের্শনা দিচ্ছে। মঙ্গলবার বিকেল থেকে বন্ধ রয়েছে চাঁদপুর-ঢাকা, মতলব-নারায়ণগঞ্জ নৌ-রুটের যাত্রাবাহী লঞ্চ। প্রয়োজন ছাড়া কোন যানবাহন চলাচল করছে না।
উপজেলার বাসিন্দাদের বাসায় থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে এবং মাইকিং করা হয়েছে। প্রত্যেক নামাজের আগে ও পরে মসজিদ থেকে মাইকিং করে ঘর থেকে বাহির না হওয়ার জন্য নির্দেশ দিচ্ছেন স্থানীয় জনপ্রতিনিধি। উপজেলা শহর থেকে মালবাহী ট্রাক, পিকআপ ভ্যান ছাড়া অন্য কোন যানবাহন ছেড়ে যায়নি। যারা নির্দেশনা অমান্য করেছেন তাদের কান ধরে উঠ-বস করাতেও দেখা যায়।
ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতি লি. এর সভাপতি হাজী মনির হোসেন বেপারী বলেন, করোনা ভাইরাস মহামারি প্রতিরোধ করতে সরকারের নির্দেশ অনুযায়ী বাজারের নিত্যপণ্য দোকান ছাড়া সকল ধরণের দোকান বন্ধ রাখা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি আমরাও নজরদারী করছি।
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত জানান, জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক পুরো উপজেলায় নিত্যপণ্য ও ঔষধের দোকান ছাড়া সকল প্রকার দোকান পাট বন্ধ রাখাসহ সড়কে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। প্রত্যেককে নিজ নিজ বাড়িতে থাকতে বলা হয়েছে। জরুরী প্রয়োজন ব্যতিত রাস্তায় চলাচল করতে দেয়া হচ্ছে না।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

সর্বশেষ

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD